মেইন ম্যেনু

অন্তিম মুহূর্তে ত্রাতা মেসি, হার এড়ালো বার্সা

লা লিগায় উড়ন্ত বার্সেলোনার জয়রথ থামিয়ে দিয়েছে টেবিলের ১৭ নম্বরে থাকা ভিলারিয়াল। শুরুতে দুই গোলে এগিয়ে থেকেও ৪-৪ গোলে সমতা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে বার্সাকে।

এদিন দলের সবচেয়ে বড় ভরসা লিওনেল মেসিকে বিশ্রাম দিয়েছিলেন কোচ আর্নেস্ত ভালভার্দে। শুরুর একাদশে মেসি না থাকলেও গোল পেতে খুব বেশি দেরি করতে হয়নি বার্সার। ম্যাচের ১২ মিনিটে ফিলিপে কৌতিনহোর গোলে এগিয়ে যায় কাতালানরা। চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন কৌতিনহোর স্বদেশী ম্যালকম। ২৩ মিনিটে স্যামুয়েল চুকওইজের গোলে ব্যবধান কমায় ভিলারিয়াল।

এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করা বার্সা পাঁচ মিনিট পরেও গোল খেয়ে বসে। ৫০ মিনিটে টোকো ইকাম্বির গোলে সমতায় ফেরে স্বাগতিকরা।

৬১ মিনিটে বিপদ আঁচ করতে পেরে কৌতিনহোকে তুলে নিয়ে মেসিকে মাঠে নামান ভালভার্দে। এরপর ৬২ ভিসেন্টে ইবোরা এবং ৮০ মিনিটে কার্লস বাক্কার গোলে উল্লাসে মাতে স্বাগতিক দর্শকরা। বরাবরের মতো দেয়ালে পিঠ ঠেকা বার্সার ত্রাতা হয়ে আসেন মেসি। ৯০ মিনিটে ফ্রিকিক থেকে দুর্দান্ত গোলে স্কোর ৪-৩ করেন। এরপর যোগ করা সময়ের তৃতীয় মিনিটে লুইস সুয়ারেজের গোলে হাফ ছেড়ে বাঁচে টেবিল টপাররা।

এ ম্যাচে বার্সা পয়েন্ট হারালেও শিরোপার রেসে খুব একটা প্রভাব ফেলবে না। ৩০ ম্যাচে তাদের পয়েন্ট ৭০। সমান সংখ্যক ম্যাচে টেবিলের দুইয়ে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৬২। আর ২৯ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে আছে রিয়াল মাদ্রিদ।



মন্তব্য চালু নেই