মেইন ম্যেনু

অষ্ট্রেলিয়া যাচ্ছেন প্রধান বিচারপতি

ছুটিতে থাকা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা তিন বছরের জন্য সস্ত্রীক অষ্ট্রেলিয়ার ভিসা পেয়েছেন। সংশ্লিষ্ট একটি সূত্র শনিবার রাতে এ তথ্য নিশ্চিত করেছে।

এদিকে শনিবার বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের ডা. সজল কৃঞ্চ ব্যানার্জি প্রধান বিচারপতির স্বাস্থ্য পরীক্ষা করেন।

গুলশান-২ এ অবস্থিত অষ্ট্রেলিয়ার ভিসা সেন্টারে গত বৃহস্পতিবার গিয়ে ভিসার আবেদন করেন প্রধান বিচারপতি ও তার স্ত্রী সুষমা সিনহা। ওইদিন তাদের বায়োমেট্রিক প্রক্রিয়া সম্পন্ন হয়।

এরপরই ভিসা পান প্রধান বিচারপতি। প্রধান বিচারপতির বড় মেয়ে সূচনা সিনহা অস্ট্রেলিয়ায় বসবাস করছেন দীর্ঘদিন যাবত। সেখানেই প্রধান বিচারপতি সস্ত্রীক অবস্থান করবেন বলে জানা গেছে।

এদিকে শনিবার বিকাল ৫টা ৪০ মিনিটে প্রধান বিচারপতির হেয়ার রোডস্থ বাসভবনে প্রবেশ করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. সজল কৃঞ্চ ব্যানার্জি।

প্রায় এক ঘণ্টা অবস্থান করে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটের দিকে তিনি বাসভবন থেকে বেরিয়ে যান।

এর আগে প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাৎ করেন তার বন্ধু আতিক চৌধুরী। বিকাল ৫টা ১০ মিনিটের দিকে গুলশানের ওই ব্যবসায়ী ভবনটিতে প্রবেশ করেন।

এদিকে শনিবার দুপুরে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার অরুণাভ চক্রবর্তী ও হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (অর্থ) ফারজানা ইয়াসমিনও প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাত করেন।

অসুস্থতাজনিত কারণে ছুটিতে থাকা সুরেন্দ্র কুমার সিনহা বর্তমানে তার সরকারি বাসভবনে রয়েছেন।






মন্তব্য চালু নেই