মেইন ম্যেনু

আফগানিস্তানে দেহরক্ষীর গুলিতে পুলিশ-গোয়েন্দা প্রধান নিহত

এক দেহরক্ষীর গুলিতে আফগানিস্তানের কান্দাহার প্রদেশের পুলিশ প্রধান জেনারেল আবদুল রাজিক নিহত হয়েছেন। তিনি দেশটির নিরাপত্তা বাহিনীর শীর্ষ কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

আল জাজিরার খবরে বলা হয়েছে, এক বৈঠকের পর এক দেহরক্ষীর গুলিতে আফগানিস্তানের অন্যতম শক্তিশালী নিরাপত্তা কর্মকর্তা জেনারেল আবদুল রাজিক এবং কান্দাহারের গোয়েন্দা প্রধান আবদুল মোহমিন নিহত হয়েছেন।

তবে তালেবান জঙ্গিরা গভর্নরের কার্যালয়ে একটি উচ্চ পর্যায়ের বৈঠক শেষে জানিয়েছে, তারা জেনারেল রাজিক এবং শীর্ষ মার্কিন কমান্ডার জেনারেল স্কট মিলারকে লক্ষ্য করে গুলি ছুড়েছে। কিন্তু স্কট মিলার পালিয়ে যেতে সক্ষম হন।

অপরদিকে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন কান্দাহার প্রদেশের গভর্নর। ওই হামলার ঘটনায় তিন মার্কিন নাগরিক আহত হয়েছেন।

শনিবার কান্দাহার প্রদেশে নির্বাচন অনুষ্টিত হবে। নির্বাচনের আগেই কান্দাহারে এ ধরনের হামলার ঘটনা ঘটল। এক বিবৃতিতে পুলিশ প্রধান জেনারেল রাজিককে নিষ্ঠুর পুলিশ প্রধান বলে উল্লেখ করেছে তালেবান।

আফগান এবং আন্তর্জাতিক নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন, বৈঠক শেষ করে ফিরে আসার সময় পেছন থেকে জেনারেল রাজিককে গুলি করা হয়।

কান্দাহারের প্রাদেশিক কাউন্সিলের প্রধান জান খাকরেজওয়াল জানান, গোলাগুলির সময় গভর্নর, প্রাদেশিক কর্মকর্তা, পুলিশ প্রধান এবং অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে বেশ কয়েকজন বিদেশী অতিথিও ছিল।

বেশ কিছু গণমাধ্যমের খবরে জানানো হয়েছে, স্থানীয় সেনা কমান্ডারও ওই হামলায় নিহত হয়েছে। তবে এ বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি।



মন্তব্য চালু নেই