মেইন ম্যেনু

আশুলিয়ায় নিখোঁজ বাক প্রতিবন্ধী শিশু নিয়ে বিপাকে পুলিশ

নিজস্ব প্রতিবেদক : সাভারের আশুলিয়ায় নিখোঁজ আট বছর বয়সী এক বাক প্রতিবন্ধী এক শিশুর পরিচয় সনাক্তকরণ নিয়ে বিপাকে পড়েছে থানা পুলিশ। গত দুই সপ্তাহ পূর্বে এক ব্যক্তি শিশুটিকে খুঁজে পেয়ে আশুলিয়া থানায় হস্তান্তর করলেও এখন পর্যন্ত তার পরিচয় মেলেনি।

গত ১১ জুলাই রাত ১০টার দিকে জনৈক শফিকুল ইসলাম নামে এক ব্যক্তি দক্ষিণ শ্রীপুর এলাকার তালপট্টি শমসের প্লাজার সামনে ঐ শিশুটিকে খুঁজে পেয়ে থানায় হস্তান্তর করেন বলে জানান উপ-পরিদর্শক ফারুক হোসেন।

এসআই ফারুক হোসেন আরো জানান, ঘটনার রাতে তিনি থানায় ডিউটি অফিসার হিসেবে দ্বায়িত্ব পালন করছিলেন। এসময় শ্রীপুর এলাকার শফিকুল ইসলাম নামে এক ব্যক্তি আট বছর বয়সী ঐ নিখোঁজ শিশুটিকে পথে খুঁজে পেয়ে থানায় নিয়ে আসেন। কিন্তু শিশুটি বাক প্রতিবন্ধী হওয়ায় সে তার নাম ও পরিচয় জানাতে পারছিল না। পরবর্তীতে থানার উর্ধ্বতন কতৃপক্ষের নির্দেশে আইনগত প্রক্রিয়া শেষে শিশুটিকে বিজ্ঞ আদালতে প্রেরণ করলে আদালত তাকে ভবঘুড়ে মিরপুর আশ্রয়কেন্দ্রে রাখার নির্দেশ দেয়।

এছাড়াও শিশুটি যাতে তার পরিবারের কাছে ফিরে যেতে পারে সে জন্য পুলিশকে সার্বিক সহযোগিতারও নির্দেশ দেয় আদালত। কিন্তু শিশুটি কথা বলতে না পারায় এখনও পর্যন্ত তার পরিচয় নিশ্চিত করতে পারেননি তারা। তবে দেশের সব থানায় শিশুটির ছবিসহ দৈহিক গড়নের তথ্য সরবরাহ করার পাশাপাশি রেডিও, ফেইসবুক, পত্রিকাসহ অনলাইন গণমাধ্যমে প্রচারণা চালানো হচ্ছে বলেও জানান তিনি।



মন্তব্য চালু নেই