মেইন ম্যেনু

আশুলিয়ায় পানির ট্যাঙ্ক ধসে মা ও ছেলের মর্মান্তিক মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : সাভারের আশুলিয়া একটি বাড়িতে পানির ট্যাঙ্ক ধসে পড়ে মা ও ছেলে নিহত হয়েছে। এসময় আহত হয়েছে আরও একজন।

সোমবার ভোর পাঁচ টার দিকে আশুলিয়ার নরসিংহপুরের বাংলাবাজার এলাকার জনৈক নুরুল হক পলোয়ান এর বাড়িতে এঘটনা ঘটে।

পুলিশ জানায় ভোর রাতে ওই বাড়ির একটি কক্ষে পানির ট্যাঙ্ক ওই রুমের মধ্যে ভেঙ্গে পড়ে যায়। এসময় ঘুমন্ত অবস্থায় মা সেলিমা খাতুন (৪০),ছেলে সিয়াম (১০) নিহত হয়। এসময় আহত হয় তাদের মামা টুটুল মিয়া (৩৫)। পরে তাকে দ্রুত উদ্ধার করে রাজধানীর পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। নিহত সেলিমা খাতুন স্থানীয় হামিম গ্রুপে হেলপার পদে চাকুরী করে আসছিলেন। এছাড়া নিহত সিয়াম মিয়া স্থানীয় একটি মাদ্রার ছাত্র ছিলো।

এবিষয়ে আশুলিয়া থানার এস আই আজাদ বলেন বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

নিহত সেলিমা খাতুনের বাড়ি গাইবান্দা জেলার খাঘাটা থানার কামালেরপাড়া গ্রামে। তার স্বামী নাম মন্টু মিয়া (মৃত)।

এঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এদিকে নরসিংহ পুর বাংলা বাজারের বেশীর ভাগ বাড়ি গুলো একই রকম হওয়ায় বসবাস কৃত ভাড়াটিয়াদের মধ্য চরম আতংক বিরাজ করছে।

এমদাদুল হক নামের এক ভাড়াটিয়া আওয়ার নিউজকে অভিযোগ করে বলেন আশুলিয়ায় আমাদের বেশ কয়েক লক্ষ শ্রমিকের বসবাস হওয়া সত্বেও সরকার,কিংবা স্থানীয় কতৃপক্ষ কোনরকম তদারকি বা,খোজ নেয় না যে কোন বাড়ি ওয়ালা কি ভাবে বাড়ি করছে, আর বাড়ি ওয়ালারা অধিক মুনাফার লোভে কোন রকম নিয়ম কানুন না মেনেই এ ধরনের বাড়ি নির্মান করছে।

আজকের এই মা ছেলের মৃত্যুর দায় কার? এরকম আর কত শ্রমিক মারা গেলে শ্রমিকদের সার্বিক নিরাপত্তার কথা ভাববে সরকার?আজকের এই মা ছেলের মৃত্যুর দায় কার?



মন্তব্য চালু নেই