মেইন ম্যেনু

ঊর্মিল-শ্যামল মাওলার নাটক ‘রুমাল’

মানব সভ্যতার পরিবর্তনের সাথে সাথে মানুষের মানসিকতার পরিবর্তন হচ্ছে। মানুষের দৃষ্টিভঙ্গির ভিন্নতা আসছে ক্রমান্বয়ে। জীবনে চলার পথে ভালোবাসা আসে হঠাৎ করেই। এ ভালোবাসার জন্য মানুষ স্বপ্নবাদী হয়ে ওঠে। ঠিক তেমনি একজন মানুষ শব্দ। প্রচণ্ড সাহসী, প্রচণ্ড স্বপ্নবাদী। গ্রাম থেকে শহরে এসে চাকরির সন্ধান করতে থাকে।

চাকরি খোঁজার এক পর্যায়ে একটি রুমাল কুড়িয়ে পায় পার্কে। এই রুমাল নিয়ে তার জীবনে বাঁক পরিবর্তন ঘটে। রুমালকে কেন্দ্র করে পরিচয় হয় প্রতীক্ষা নামের এক তরুণীর সাথে। দুজন দুজনকে সন্ধান করতে নানা পরীক্ষা দিতে হয়। দুই পরিবারের শাসন নামের বেড়াজালে আটকে যায়; তারা কি বের হতে পারবে? শব্দ কি আপন করে নিতে পারবে প্রতীক্ষাকে? এমন ভিন্নধারার ভালোবাসার শেষ পরিণতি জানার জন্য দেখতে হবে নাটক ‘রুমাল।’

নাটকটি রচনা করেছেন কবি ও নাট্যকার মিজানুর রহমান বেলাল। পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ। চিত্রগ্রহণে বিশ্বজিৎ দত্ত ও নাহিয়ান বেলাল।

নাটকটিতে অভিনয় করেছেন, ঊর্মিলা শ্রাবন্তী কর, শ্যামল মাওলা, শেখ মাহবুবুর রহমান, হারুন উর রশীদ, নওশীন ইসলাম, দিশা, নিখিল সোহানা শারমিন, আশরাফুল আশিষ, শাকিল পিন্টু প্রমুখ। নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে। আরটিভিতে শিগগিরই প্রচার হবে।



মন্তব্য চালু নেই