মেইন ম্যেনু

এবার ইতালিবিহীন বিশ্বকাপ : কি ভাবছেন ম্যারাডোনা?

ছয় দশক পর ইতালিবিহীন বিশ্বকাপ হতে যাচ্ছে রাশিয়ায়। ব্যর্থতার দায় কাঁধে নিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টেনেছেন দলটির অধিনায়ক ও অভিজ্ঞ গোলরক্ষক গিয়ানলুইজি বুফন। শোকে কাতর আজ্জুরি সমর্থকরা। হতাশা প্রকাশ করেছেন আর্জেন্টাইন লিজেন্ড দিয়েগো ম্যারাডোনাও।

নিজের ফেসবুক পেজে এ সম্পর্কে ম্যারাডোনা লিখেছেন, ‘বিশ্বকাপে ইতালি যেতে না পারায় আমি সত্যিই দারুন হতাশ। ইতালিয়ানরা সব সময়ই বিশ্বকাপে বাড়তি একটি আমেজ নিয়ে উপস্থিত হয়। আমি প্লে-অফের ম্যাচটি দেখেছি। আমার কাছে মনে হয়েছে সুইডেন যেভাবে চাচ্ছে ইতালি ঠিক সেভাবেই খেলছে। বিশ্বকাপের প্রতিদ্বন্দ্বীতা প্রতিবারই আরো কঠিন হচ্ছে। তবে যাই হোক রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে পড়া বিশ্বের অন্যতম সেরা দল ইতালির জন্য সত্যিই দারুন দুঃখজনক ঘটনা।’

সোমবার (১৩ নভেম্বর) প্লে-অফের দ্বিতীয় লেগে সান সিরোতে ঘরের মাঠে সুইডেনের সাথে গোল শূন্য ড্র করে দুই লেগ মিলিয়ে ০-১ ব্যবধানে পিছিয়ে থেকে বিদায় নেয় চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি।

১৯৫৮ সালের পর এই প্রথমবারের মত বিশ্বকাপের চূড়ান্ত পর্বেও আগে বিদায়ের দুঃখ যেন কিছুতেই ভুলতে পারছিল না আজ্জুরিরা। তাইতো ইতালিয়ান গণমাধ্যম দলের এই হতাশাজনক পারফরমেন্সকে ‘‘রহস্যজনক’’ হিসেবে উল্লেখ করেছে।






মন্তব্য চালু নেই