মেইন ম্যেনু

‘কখনো কুমারী সাজতে পারিনি’, দুঃখ কোয়েল মল্লিকের

পেশাগত জীবনে তাকে ‘দূর্গা’ হতে হয়েছে বহুবার। চিত্রনাট্যের প্রয়োজনেই ‘দশভূজা’-র ভূমিকায় অবতীর্ণ হয়েছেন তিনি। সিলভার স্ক্রিনের মহালয়াতেও দনুজদলনী হয়েছিলেন মল্লিক বাড়ির বাড়ির মেয়ে। তবে কোনও দিনই ‘কুমারী’ হতে পারেননি, তাই দুঃখ কোয়েলের।

জিনিউজ পত্রিকার খবরে বলা হয়, টালিউড অভিনেতা রঞ্জিত মল্লিকের কন্যা তার মেয়েবেলাতে খুব চেয়েছিলেন তিনি অন্তত একবার কুমারী রূপে পূজিতা হতে। কিন্তু সেই সৌভাগ্য কোনও দিনই হয়নি তার। যেহেতু বাড়ির পূজাতে বাড়ির কোনও মেয়েকে কুমারী রূপে পূজিতা হওয়ার রীতি নেই, সে কারণেই মল্লিক বাড়িতে মহাষ্টমী-তে কুমারী পূজা’ অনুষ্ঠিত হলেও তিনি কোনও দিনই ‘কুমারী’ হতে পারেননি। ‘কুমারী পূজা’-তে অংশগ্রহণ করেছেন ঠিকই, তবে সেটা পূজারি হিসেবেও। এবারও মল্লিক বাড়ির পূজাতে কুমারী পূজায় অংশ নিয়েছেন কোয়েল। নিজ হাতে সাজিয়েছেন বোনের মেয়েকে।

কোয়েল বলেন, ‘ছোটবেলায় কুমারী সাজার সখ থাকলেও কোনও দিনই তা পূর্ণ হয়নি। বাড়ির পূজায় বাড়ির মেয়েরা কুমারী হতে পারে না। তাই আমার আর সেই সৌভাগ্য হয়নি। এবার বোনের মেয়ে কুমারী হল। বোনের যেহেতু বিয়ে হয়ে গিয়েছে, গোত্র পরিবর্তন হয়েছে, তাই বোনের মেয়ের কুমারী হওয়ায় কোন সমস্যা নেই।’

উল্লেখ্য, মহাষ্টমীর সকাল থেকেই মল্লিক বাড়ির পূজাতে হাত লাগিয়েছেন কোয়েল। সকালের কল্যাণী পূজা থেকেই তিনি ছিলেন। পুষ্পাঞ্জলির পর কুমারী পূজাতেও ছিলেন কোয়েল। তার সঙ্গে ছিলেন স্বামী নিসপাল সিং রানেও।



মন্তব্য চালু নেই