মেইন ম্যেনু

‘কথার লড়াইয়ে না নেমে নির্বাচনে এসে পরীক্ষা দিন’

‘বর্তমান সরকার জনবিচ্ছিন্ন, অস্ত্রের জোরে ক্ষমতায় রয়েছে’- বিএনপি নেতাদের সাম্প্রতিক এমন মন্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন: কে জনপ্রিয় আর কে জনবিচ্ছিন্ন রায় দেবে জনগণ। খুলনা ও গাজীপুরের নির্বাচনে বিএনপির শিক্ষা হয়নি! সামনে আরও তিন সিটি করপোরেশন নির্বাচন আছে। জবাব চাইলে আসুন প্রমাণ পেয়ে যাবেন। তা না হলে জাতীয় নির্বাচন আছে। কথার লড়াইয়ে না নেমে নির্বাচনে এসে পরীক্ষা দিন।

শনিবার রাজধানীর গুলশানের একটি অভিজাত হোটেলে সিআরআই ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের যৌথ আয়োজনে একটি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

‘খালেদা জিয়াকে ছাড়া জাতীয় নির্বাচন নয়’- বিএনপির এমন দাবির পরিপ্রেক্ষিতে কাদের বলেন: কথার সঙ্গে বাস্তবে মিল কতোটুকু? বিএনপি নির্বাচনে যাবে কি যাবে না এ প্রশ্নের উত্তরের জন্য অপেক্ষা করতে হবে অক্টোবরে। অক্টোবরে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করবে। তখন দেখা যাবে তারা কী করবে। খালেদা জিয়া তখন কোথায় থাকবেন সময়ই বলে দেবে। এখানে সরকারের কিছু করার নেই। বেগম জিয়াকে শাস্তি দিয়েছেন আদালত, মুক্তিও দিতে পারে আদালত। তাদেরকে আইনি লড়াইয়ে বিজয়ী হয়ে আসতে হবে।

‘একদিনের জন্য ক্ষমতা ছেড়ে দিতে’ বিএনপির আহ্বানের জবাবে তিনি বলেন: তারা একদিনের জন্য ক্ষমতা ছাড়ার কথা বলে! আমরা যদি একদিনের জন্য ক্ষমতা ছাড়ি দেশের কী অবস্থা হবে একটাবার চিন্তা করুন। দেশে আবারও রক্তের নদী বয়ে যাবে। সন্ত্রাসের লীলাভূমিতে পরিণত হবে। একদিনের মধ্যে আবারও ওই হাওয়া ভবন মাথাচাড়া নিয়ে উঠবে।



মন্তব্য চালু নেই