মেইন ম্যেনু

কলড্রপের ৪৭ কোটি মিনিট ফেরত পায়নি গ্রাহকরা

কলড্রপের কারণে গ্রাহকের প্রাপ্য ৪৭ দশমিক ৩২ কোটি মিনিট টকটাইম ফেরত দেয়নি গ্রামীণফোন, রবি ও বাংলালিংক। বিটিআরসির নির্দেশনা অনুযায়ী, প্রতিদিন একজন গ্রাহকের একটির বেশি কলড্রপের প্রতিটিতে এক মিনিট করে করে টকটাইম ফেরত দেয়ার কথা থাকলেও তা অদ্যাবধি দেয়নি অপারেটরগুলো।

গ্রামীণফোন সূত্রে জানা গেছে, ২০১৭ সালের সেপ্টেম্বর হতে ২০১৮ সালের সেপ্টেম্বর পর্যন্ত গ্রামীণফোনের কলড্রপ হয়েছে ২৭ কোটি ৭৭ লাখ। এরমধ্যে অপারেটরটি ফেরত দিয়েছে ১০ কোটি ৩০ লাখ মিনিট। তারা ১৭ দশমিক ৪৭ কোটি মিনিটই ফেরত দেয়নি গ্রাহককে। প্রতিষ্ঠানটির ড্রপের ধারা এখনো বিদ্যমান।

রবি জানিয়েছে, তাদের একের অধিক কলড্রপ ২৪ কোটি ৪৭ লাখ। এরমধ্যে ৬ কোটি ৮২ লাখ ফেরত দিয়েছে তারা। বাকি ১৭ দশমিক ৬৫ কোটি মিনিট ফেরত দেয়নি।

বাংলালিংকের একাধিক কলড্রপ ১৭ কোটি ১৪ লাখ। তারা ফেরত দিয়েছে ৪ কোটি ৯৪ লাখ মিনিট। ১২ দশমিক ২ কোটি মিনিটই ফেরত দেয়নি তারা। সরকারি মোবাইল অপারেটর টেলিটকের এই একের অধিক কোনো কলড্রপ নেই। তাই তাদের টকটাইম ফেরত দেয়ার কিছু ছিল না।

গ্রাহকের এই পাওনা ফেরত না দেয়ার কারণে কী ব্যবস্থা নেবে নিয়ন্ত্রক সংস্থা এমন প্রশ্নের জবাবে বিটিআরসি’র সিনিয়র সহকারী পরিচালক জাকির হোসেন জানান, ‘গ্রাহকদের পাওনা অবশ্যই ফেরত দিতে হবে। পাওনার বিষয়ে একটি বিধান রয়েছে, বিধান মতো ব্যবস্থা নেবে নিয়ন্ত্রক সংস্থা।’



মন্তব্য চালু নেই