মেইন ম্যেনু

‘কাতারেই বিশ্বকাপ অনুষ্ঠিত হবে’

সংযুক্ত আরব আমিরাতের তীব্র সমালোচনার মুখে দোহা সাফ জানিয়ে দিয়েছে ২০২২ সালে বিশ্বকাপ ফুটবল কাতারেই অনুষ্ঠিত হবে। এর আগে আমিরাতের একজন কর্মকর্তা মন্তব্য করেন, দোহা ২০২২ বিশ্বকাপ ফুটবল আয়োজন করতে চায় না এবং তাদের সেটা করার ক্ষমতাও নেই।

সম্প্রতি কাতার বিশ্বকাপ প্রস্তুতির ভারপ্রাপ্ত ব্যক্তি দাবি করেছেন, অবরোধের কারণে ২০২২ সালে বিশ্বকাপ ফুটবল আয়োজনে কোনো রকম ঝুঁকিতে পড়বে না দেশটি।

প্রসঙ্গত, ইরানের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখা এবং মুসলিম ব্রাদারহুড, আল কায়েদা, ইসলামিক স্টেটসহ বিভিন্ন জঙ্গি সংগঠনকে সমর্থন, অর্থায়ন ও লালন-পালনের অভিযোগে দোহার সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করে অবরোধ আরোপ করে সৌদি জোট।

অবরোধ আরোপের পর জঙ্গি সংগঠনগুলোর প্রতি সমর্থন বন্ধ করাসহ কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল বন্ধ করে দেয়ার দাবি জানিয়েছিল সৌদি জোট। তবে বরাবরই সৌদি জোটের অভিযোগ অস্বীকার করে আসছে কাতার।

কাতার সরকারের জনসংযোগ দফতর থেকে এক বিবৃতির মাধ্যমে জানানো হয়েছে, ঈর্ষার কারণে দেশগুলো অবরোধ আরোপ করেছে, কোনো রকম উদ্বেগের কারণে নয়।

সংযুক্ত আরব আমিরাতের লে. জেনারেল ধাহি খালফান নাইম গত রোববার রাতে টুইট করে জানান, ‘যদি কাতারে বিশ্বকাপ অনুষ্ঠিত না হয়, তাহলে কাতারের সঙ্কট মিটে যাবে।’

এ ব্যাপারে কাতার বলছে, তাদের এই দাবি আমাদের স্বাধীনতার উপর স্পষ্টভাবে হস্তক্ষেপের সামিল। বিশ্বকাপ অয়োজন করার অধিকার আমরা নিজেরা নেব। এ ব্যাপারে কারও সঙ্গে কোনো আলোচনা বা সমঝোতা নেই।

সূত্র : কানসাস ডটকম






মন্তব্য চালু নেই