মেইন ম্যেনু

কী করবেন ভ্রূ অতিরিক্ত চিকন হয়ে পড়লে?

অনেকের ভ্রূ জন্মগতভাবেই পাতলা এবং চিকন থাকে। কিন্তু ভ্রূ প্লাক বা থ্রেডিং করতে গিয়েও অনেক সময়ে বেশি চিকন হয়ে যায়। অনেক সময়ে নিজের মনোযোগের অভাবে বা পার্লারে গিয়ে সঠিক নির্দেশনা না দেওয়ার কারণে এ সমস্যাটি হতে পারে। ভ্রূ একবার চিকন হয়ে গেলে তা আগের শেপে ফিরিয়ে আনা সম্ভব, কিন্তু তাতে সময় অনেক বেশি লাগে। ভ্রূ বেশি চিকন হয়ে গেলে ছয় মাস বা এক বছর অপেক্ষা করতে হতে পারে তাকে সঠিক শেপে আনার জন্য। তবে কয়েকটি কাজ করলে আপনার ভ্রূ দ্রুত গজাবে এবং আগের মতো ঘন হয়ে উঠবে-

মেকআপ এবং অন্যান্য প্রসাধনী ব্যবহার করবেন না – ভ্রুয়ের ওপর প্রসাধনী ব্যবহার যথাসম্ভব কমিয়ে দিন। ভ্রূ চিকন হয়ে গেলে অনেকেই মেকআপ ব্যবহার করে তা মোটা ও ঘন দেখানোর চেষ্টা করেন। কিন্তু এতে উল্টো ভ্রূ আরও ঝরে যেতে পারে এবং ভ্রুয়ের বৃদ্ধি ব্যহত হতে পারে। এমনকি ময়েশ্চারাইজারও ভ্রূ থেকে দূরে রাখুন। ভ্রূ বাদ দিয়ে আশেপাশে প্রসাধনী ব্যবহার করুন।

ক্যাস্টর অয়েল ব্যবহার করুন – ক্যাস্টস অয়েল হেয়ার কন্ডিশনার হিসেবে বেশ ভালো। তা চুলকে নরম রাখে, যাতে চুল ভেঙে না যায়। পুরনো এবং পরিষ্কার মাসকারা ব্রাশ দিয়ে ভ্রুতে ক্যাস্টর অয়েল মেখে নিন। রাত্রে ঘুমানোর আগে ভ্রুতে ক্যাস্টর অয়েল ব্যবহার করতে পারেন। কিছুদিনের মাঝেই ভ্রূ ঘন হয়ে উঠবে।

ম্যাগনিফাইং মিরর ব্যবহার বন্ধ করুন – বাড়িতে অনেকেই ভ্রূ প্লাক করেন বা থ্রেডিং করেন। এ কাজের জন্য ম্যাগনিফাইং মিরর ব্যবহার করেন অনেকেই। ম্যাগনিফাইং মিররে ভ্রূ বড় দেখা যায় বলে ভুলে অনেকেই ভ্রূ চিকন করে ফেলেন। এই মিরর ব্যবহার বন্ধ করে দিন। এতে ভ্রু নিয়ে দুশ্চিন্তা করার সুযোগ পাবেন না আপনি। আর ভবিষ্যতে আবারও একই ঘটনা ঘটার সম্ভাবনা কমবে।(সূত্র: গুড হাউজকিপিং)



মন্তব্য চালু নেই