মেইন ম্যেনু

কুবির প্রকল্পের জন্য একনেকে ১৬৫৫ কোটি ৫০ লক্ষ টাকা অনুমোদন

ইমদাদুল হক মিরন, কুবি প্রতিনিধি: জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১৬৫৫ কোটি ৫০ লক্ষ টাকার মেগা প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে। মঙ্গলবার (২৩ অক্টোবর) রাজধানীর শেরে বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত হয়।

এতে সর্বমোট ২১টি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়।

২০১৮-১৯ অর্থবছরের ১১তম এই একনেক সভা শেষে প্রকল্পগুলো নিয়ে সাংবাদিকদের বিস্তারিত জানান পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, আজকের সভায় ২১টি (নতুন ও সংশোধিত) প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। এতে মোট ব্যয় হবে ১৯ হাজার ৭৭৮ কোটি ৭৩ লাখ টাকা।

মন্ত্রী বলেন, উল্লেখিত অর্থের মধ্যে সরকারি অর্থায়ন করা হবে ১৭ হাজার ৩১৬ কোটি ৯৩ লাখ টাকা, সংস্থার নিজস্ব অর্থায়নে ব্যয় করা হবে ২৩৩ কোটি ৯৩ লাখ টাকা এবং প্রকল্প সাহায্য ২ হাজার ২২৭ কোটি ৮৭ লাখ টাকা।

একনেক সভায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. এমরান চৌধুরী। সভা শেষে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মো: আবু তাহের জানান, ‘কোনও ধরনের শর্ত ছাড়াই কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়নের লক্ষ্যে ১৬৫৫ কোটি ৫০ লাখ টাকা মেগা প্রকল্পটি আজকের একনেক সভায় পাশ হয়েছে। এই প্রকল্পে বিশ্ববিদ্যালয়ে ভূমি অধিগ্রহণসহ অবকাঠামোগত যাবতীয় উন্নয়নের ব্যবস্থা রাখা হয়েছে।’



মন্তব্য চালু নেই