মেইন ম্যেনু

কুবির লাইব্রেরিতে শীতাতপ নিয়ন্ত্রক ব্যবস্থা চালু

ইমদাদুল হক মিরন, কুবি প্রতিনিধি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়(কুবি) কেন্দ্রীয় লাইব্রেরিতে শীতাতপ নিয়ন্ত্রক ব্যবস্থা চালু করা হয়েছে। সর্বমোট ২১ টি শীতাতপ নিয়ন্ত্রক সংযোজনের মধ্য দিয়ে সমগ্র লাইব্রেরি এর আওতাধীন করা হয়।

মঙ্গলবার(৩০ জুলাই) সকাল দশটায় কেন্দ্রীয় লাইব্রেরিতে শীতাতপ নিয়ন্ত্রক ব্যবস্থা আনুষ্ঠানিকভাবে চালু করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.এমরান কবির চৌধুরী।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রেজিস্ট্রার ড.মোঃ আবু তাহের, কলা ও মানবিক অনুষদের ডিন ড.জি.এম. মনিরুজ্জামান, বিজ্ঞান অনুষদের ডিন ড. এ.কে.এম রায়হান উদ্দিন, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি ড.মোঃ শামিমুল ইসলাম, বিভিন্ন হলের এবং বিভাগের প্রাধ্যক্ষ ও শিক্ষকবৃন্দ, ডেপুটি লাইব্রেরিয়ান মহি উদ্দিন মোহাম্মদ তারিক ভূঁঞা, লাইব্রেরির দায়িত্বে থাকা কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং সাধারণ শিক্ষার্থী ও সাংবাদিকবৃন্দ।

উদ্বোধনের অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন,’প্রাচীন কালে এ অঞ্চলে মনীষীরা থাকতেন, এখানেই তারা ধ্যানে বিশ্বমানবের কল্যানের কথা ভাবতেন। এমন সুযোগ-সুবিধা কাজে লাগিয়ে তোমরাও বিশ্বমানের হয়ে উঠবে এবং বিশ্বমানবের কথা ভাববে।’ শিক্ষার্থীদের অনুপ্রেরণা দানে ব্যক্তি অনুভূতি প্রকাশে উপাচার্য আরও বলেন, ‘ছাত্রজীবনে যে বিনিয়োগ করবে পরবর্তী সময়ে সে তা উপভোগ করবে, যে এখন উপভোগ করবে সে পরবর্তী সময়ে হয়তো উপভোগ করার আর সুযোগ পাবে না। এখন জ্ঞান আহরণে সময় বিনিয়োগ কর।’

লাইব্রেরির চালু থাকার সময় বৃদ্ধির প্রসঙ্গে এক শিক্ষার্থীর প্রশ্নের উত্তরে উপাচার্য লাইব্রেরি চালুর সময় বিকেল ৫টার পরিবর্তে রাত ৮ টা পর্যন্ত চালু রাখার নির্দেশ দেন।



মন্তব্য চালু নেই