মেইন ম্যেনু

কুবির সাংবাদিকতা বিভাগের চার বছর পূর্তি উপলক্ষে সেমিনার

কুবি প্রতিনিধি : ‘সাংবাদিকতা ও যোগাযোগ অধ্যয়ন: পেশা কি শুধুই সাংবাদিকতা?’ এই বিষয়কে আলোচ্য রেখে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চার বছর পূর্তি উপলক্ষে উক্ত বিভাগের উদ্যোগে এক সেমিনারের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের কলা ভবনে সকাল ১১টায় এ সেমিনার অনুষ্ঠিত হয়। এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সহ, বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে এক র‍্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান মো:বেলাল হুসাইনের সভাপতিত্বে আয়োজিত সেমিনারে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.এমরান কবির চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা টিভির সিনিয়র রিপোর্টার নামজুল হোসাইন। এ ছাড়াও প্রধান আলোচক ছিলেন, সাবেক তথ্য কমিশনার ড.গোলাম রহমান, আলোচক হিসেবে ছিলেন ইন্ডিপেডেন্ট টেলিভিশনের নির্বাহী সম্পাদক খালেদ মুহিউদ্দীন।

আলোচনায় ড.গোলাম রহমান বলেন, “গণযোগাযোগ কোনো সীমাবদ্ধ বিষয় নয়, শুধু সাংবাদিকতা নয়, এর অনেক ক্ষেত্র রয়েছে, বর্তমান মিডিয়া বিপ্লব গণযোগাযোগের শিক্ষার্থীদের দ্বারাই হচ্ছে, শুধু গণমাধ্যম নয়, যোগাযোগের প্রতিটি ক্ষেত্রে মেধার স্বাক্ষর রাখতে পারবে যোগাযোগের শিক্ষার্থীর ”
এছাড়া ও সাংবাদিকতার চ্যালেঞ্জ এবং আগামীর অগ্রযাত্রা সহ সাংবাদিকতার পেশা সংক্রান্ত বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন আলোচকগণ।

এ সময় সাংবাদিকতা বিভাগের নিজস্ব নিউজ পোর্টাল সহ ওয়েব পেইজের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এমরান কবির চৌধুরী। প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন,”কেউ যদি সত্যের কাছাকাছি থাকে তাহলে, তাহলে তাকে কেউ আটকাতে পারবেনা, সাংবাদিকতা সমাজকে জাগানোর একটি জায়গা ”

এ ছাড়াও সেমিনারে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকসহ, কুমিল্লার স্থানীয় সাংবাদিকবৃন্দ।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের যাত্রা ২০১৫-১৬ শিক্ষাবর্ষ থেকে শুরু করে চতুর্থ বছরে পা রেখেছে।



মন্তব্য চালু নেই