মেইন ম্যেনু

কোহলির রেকর্ড ভেঙে দিলেন ধাওয়ান

ব্রিসবেনের গ্যাবায় সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার কাছে ৪ রানে হেরে গেছে ভারত। তবে দলের হারের দিনও ব্যাট হাতে আলো ছড়িয়েছেন শেখর ধাওয়ান। তার ৪২ বলে ৭৬ রানের ইনিংসে ভর করেই ম্যাচটিতে শেষ পর্যন্ত সম্ভাবনা বাঁচিয়ে রেখেছিল ভারত।

দল হারলেও এই ইনিংস খেলার পথেই রেকর্ড গড়ে ফেলেছেন ধাওয়ান। পেছনে ফেলেছেন স্বদেশি রানমেশিন বিরাট কোহলিকে। কি সে রেকর্ড? এক ক্যালেন্ডার ইয়ারে সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ার রেকর্ড।

২০১৬ সালে ৬৪১ রান করে টি-টোয়েন্টিতে এক বছরে সবচেয়ে বেশি রান করার রেকর্ড গড়েছিলেন কোহলি। ধাওয়ান ভেঙেছেন সেই রেকর্ডটিই। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের পর ২০১৮ সালে টি-টোয়েন্টিতে ধাওয়ানের রান ৬৪৮।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে ব্যর্থতার পর ধাওয়ানের এই রানে ফেরাটা নিঃসন্দেহে স্বস্তির। ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডেতে পাঁচ ইনিংসে তিনি করেছিলেন-৪, ২৯, ৩৫, ৩৮ আর ৬। পরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অবশ্য খারাপ করেননি। তিন ইনিংসে তার রান ছিল ৩, ৪৩ আর ৯২। এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে করলেন ৭৬।

২০১৮ সালে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানদের মধ্যে ধাওয়ানের পরেই আছেন পাকিস্তানের ফাখর জামান। তিনি করেছেন ৫৭৬ রান। ভারতের রোহিত শর্মা ৫৬৭ আর পাকিস্তানের আরেক ব্যাটসম্যান বাবর আজম ৫৬৩ রান নিয়ে আছেন তালিকার তিন আর চার নাম্বারে।



মন্তব্য চালু নেই