মেইন ম্যেনু

ক্রিকেটে বিপ্লব! সমকামী বিবাহে জাতীয় দলের তারকা ক্রিকেটার

এবার ক্রিকেটে বিপ্লব! অস্ট্রেলিয়ান মহিলা দলের তারকা ক্রিকেটার মেগান স্কাট নিজের সমকামী পার্টনার জেস হ্যালিওকের সঙ্গে খুব শীঘ্রই বিবাহ বন্ধনে আবদ্ধ হতে চলেছেন।

সম্প্রতি সমকামী বিবাহ নিয়ে একটি সমীক্ষা করা হয় গোটা অস্ট্রেলিয়া জুড়ে। সমীক্ষার রায়ে দেখা গিয়েছে, একই লিঙ্গের প্রতি বিবাহের বিষয়ে সম্মতি জানিয়েছেন দেশের ৬১.৬ শতাংশ দেশবাসী।

তারপরেই অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দলের সদস্য মেগান স্কাট একটি টুইট করেন। যেখানে তিনি লিখেছেন, ‘এখন প্রত্যেকেই সমকামী বিবাহে ‘হ্যাঁ’ জানিয়েছেন। এখনই বিবাহের জন্য পরিকল্পনা করার আসল সময়। জীবনের ভালবাসাকে বিয়ে করার জন্য আমি প্রস্তুত।’

সেই টুইটের সঙ্গে একটি ছবিও জুড়ে দিয়েছেন তিনি। যেখানে তাকে দেখা যাচ্ছে পার্টনার জেস হ্যালিওকের সঙ্গে চুম্বনরত অবস্থায়। সমকামী বিবাহের সম্মতির বিষয়ে প্রথম থেকেই অস্ট্রেলিয়ার ক্রীড়া সংস্থাগুলি প্রচার চালিয়েছিল।

সমকামী বিবাহের ‘ইয়েস’ ভোটের পক্ষে প্রচারও করেছে ক্রিকেট, গলফ, ফুটবল, রাগবির মতো ক্রীড়া সংস্থাগুলি। বরাবরই সমলিঙ্গে বিয়ে করাকে সমর্থন জানিয়েছে তারা। দেশবাসীর মনোভাব বুঝতে পেরেই প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল ক্রিসমাসের আগেই সমলিঙ্গ-বিবাহের আইন আনার প্রতিশ্রুতি দিয়েছেন।

‘ইয়েস’ ভোট বেশি জনসমর্থন পাওয়ায় অস্ট্রেলিয়ার ক্রীড়া দুনিয়াও এই মতামতকে স্বাগত জানিয়েছে। অলিম্পিকের সোনাজয়ী সাতারু ইয়ান থর্প, টেনিস তারকা কেসি ডেলাক্যুয়া, বাস্কেট বল তারকা ইয়ান ফিলিপ্স— প্রত্যেকেই স্বঘোষিত সমকামী।






মন্তব্য চালু নেই