মেইন ম্যেনু

খুলে দেয়া হচ্ছে সৌদি প্রিন্সদের সেই ‘রাজকীয় জেল’

সৌদি আরবের বেশ কয়েকজন প্রিন্স ও দেশটির ঊর্ধ্বতন কর্মকর্তাদের জন্য জন্য বানানো অস্থায়ী জেল রিয়াদের সবচেয়ে বিলাসবহুল হোটেল রিটজ কার্লটন আবার খুলে দেয়া হচ্ছে।

রাজধানী রিয়াদের হোটেল রিটজ কার্লটন নিজেদের ওয়েবসাইটে ঘোষণা দিয়েছে, তারা আগামী মাস (ফেব্রুয়ারি) থেকে আবারও গ্রাহকদের সেবা দেয়া শুরু করবে। খবর: জং উর্দু।

এই হোটেলের সর্বনিম্ন ভাড়া দৈনিক ৬৫০ ডলার। সৌদি আরবে গত নভেম্বরে শুরু হওয়া দুর্নীতিবিরোধী অভিযানে গ্রেফতার বেশ কয়েকজন প্রিন্সসহ গুরুত্বপূর্ণ ও উচ্চপদস্থ ব্যক্তিদের এখানে আটক রাখা হয়।

সৌদি সরকার হোটেলে আটক ব্যক্তিদের কয়েকজনকে তাদের সম্পদের বড় একটা অংশ রাষ্ট্রকে দেয়ার বিনিময়ে মুক্ত করে দিয়েছে। বাকিদের জেলখানায় পাঠিয়ে দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ৪ নভেম্বর রাতে রিয়াদের পাঁচ তারকা হোটেল রিটজ কার্লটন থেকে সব অতিথিকে এক প্রকার জোর করেই অন্য হোটেলে স্থানান্তর করে সেখানে রাখার ব্যবস্থা করা হয় সদ্য গ্রেফতার করা রাজপরিবারের বেশ কয়েকজন সদস্যসহ প্রায় ৩০ জন গণ্যমান্য ব্যক্তিকে।

গ্রেফতার হওয়াদের মধ্যে রয়েছেন- দেশটির শীর্ষস্থানীয় ব্যবসায়ী হিসেবে পরিচিত ধনকুবের প্রিন্স আল ওয়ালিদ বিন তালাল। এই প্রিন্স সম্পর্কে সৌদি বাদশা সালমান বিন আবদুল আজিজের ভাতিজা।






মন্তব্য চালু নেই