মেইন ম্যেনু

গানের পাখি লায়লা তাজনূরের জন্মদিন আজ

গানের পাখি লায়লা তাজনূরের শুভ জন্মদিন আজ। উত্তর বঙ্গের গাইবান্ধা জেলা শহরে তিনি আজকের এই দিনে (৪ ডিসেম্বর) জন্মগ্রহণ করেন। ছোট্ট থেকেই সঙ্গীতের প্রতি লায়লা তাজনূর ছিল খুব অনুরাগী । মাত্র ৮ বছর বয়সে বিটিভির নতুন কুঁড়ি অনুষ্ঠানে তার অভিষেক হয়েছিল। আওয়ার নিউজ বিডি পরিবারের পক্ষ থেকে এই গানের পাখির জন্মদিনে রইল প্রীতি ও শুভেচ্ছা।

লায়লা তাজনূর মূলত: নজরুল সঙ্গীতশিল্পী হলেও তিনি আধুনিক ও ফোক সহ বেশ কিছু প্লে-ব্যাক গানও করেছেন। জীবনের অল্প সময়ে তিনি অনেক গুণিশিল্পীদের সাথেও গান করার সুয়োগ পেয়েছেন। বিটিভির এক বিশেষ আয়োজনে হাসান মতিউর রহমানের কথা ও সুরে ‘বঙ্গবন্ধু’কে নিয়ে একটি গান পরিবেশন করে সেই সময় তিনি ব্যাপক প্রশংসিত হয়েছিলেন।

এ বছরের গেল সেপ্টেম্বরে ইউটিউবে মুক্তি পেয়েছিল লায়লা তাজনূরের একটি মিউজিক ভিডিও। গানটি মুক্তির পর ব্যাপক সাড়া জাগিয়েছিল ভক্তদের মাঝে।

লায়লা তাজনূর ২০০১ সালে ‘দুর্গম ভাটি’ চলচ্চিত্রের একটি গানে প্রথম প্লে-ব্যাক করেন। ২০০৩ সালে ‘জাতীয় শিক্ষা সপ্তাহ’ প্রতিযোগিতায় দেশাত্ববোধক গান গেয়ে মাননীয় প্রধানমন্ত্রীর হাত থেকে জাতীয় পুরষ্কার গ্রহণ করেন। তিনি ২০০৫ সালে বাংলাদেশ টেলিভিশন এবং ২০০৪ সালে বাংলাদেশ বেতারে তালিকাভুক্ত হয়েছিলেন।



মন্তব্য চালু নেই