মেইন ম্যেনু

ঘরের রান্নায় নারীদের হাতে গ্লাভস পরার পরামর্শ খাদ্যমন্ত্রীর

বাসা-বাড়িতে রান্না করার সময় নারীদের হাতে গ্লাভস পরার পরামর্শ দিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

শনিবার সকালে নওগাঁয় ‘সুস্থ সবল জাতি চাই-পুষ্টিসম্মত নিরাপদ খাদ্যের বিকল্প নাই’ স্লোগানে জাতীয় নিরাপদ খাদ্য দিবসে তিনি এ পরামর্শ দেন।

খাদ্যমন্ত্রী বলেন, নিরাপদ খাদ্য তৈরি হোক নিজ বাড়ি থেকেই। রান্নাঘর হোক পরিষ্কার ও পরিচ্ছন্ন।

তিনি বলেন, বাড়ির মেয়েদের হাত সাবান দিয়ে পরিষ্কার ও হাতে গ্লাভস পরার পরামর্শ দিন। তারা পরিষ্কার থাকলেই পুরো পরিবার সুস্থ থাকবে।

সাধন চন্দ্র বলেন, ভেজাল খাদ্য নির্মূলে সরকার কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে আমরা বিভিন্ন রেস্টুরেন্ট অভিযান পরিচালনা করেছি। নিরাপদ খাদ্য নির্মূলে একটি কর্তৃপক্ষ আছে। রেস্টুরেন্টগুলোকে তিন ক্যাটাগরি সবুজ, নীল ও হলুদ হিসেবে চিহ্নিত করা হচ্ছে।

তবে ভেজাল খাদ্য নিমূর্লের দায়িত্ব শুধু জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের একার নয়। এটা সবার দায়িত্ব। এজন্য আগে নিজেদের সচেতন হতে হবে।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মিজানুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম শাহনেওয়াজ, অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক, সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. রওশন আরা খানম, সিভিল সার্জন ডা. মুমিনুল হক, মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আব্দুল বারী, জেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল হোসেন, নওগাঁ চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাষ্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল প্রমুখ।



মন্তব্য চালু নেই