মেইন ম্যেনু

চট্টগ্রামের বাস ধর্মঘট প্রত্যাহার

দূরপাল্লার বাস কাউন্টারগুলোতে অভিযান পরিচালনা ও জরিমানা করার প্রতিবাদে চট্টগ্রাম থেকে ঢাকাসহ ৬৮টি রুটে ডাকা ধর্মঘট প্রত্যাহার করেছে চট্টগ্রাম বাস মালিক সমিতি। চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

রোববার (৪ আগস্ট) ঈদকে কেন্দ্র করে বাড়তি ভাড়া নেয়ার অভিযোগে চট্টগ্রাম নগরের দূরপাল্লার বাস কাউন্টারগুলোতে অভিযান চালায় বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)। অভিযানে তিন পরিবহনকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এর পর গতকাল রাত ৮টা থেকে এ কর্মসূচি ঘোষণা করে।

এর আগে রোববার বিকেলে বাড়তি ভাড়া নেয়ার অভিযোগে দূরপাল্লার বাস কাউন্টারগুলোতে অভিযান চালান বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক। এ সময় হানিফ পরিবহন, সিডিএম ট্রাভেলস ও নাভিলা পরিবহনকে জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক জানান, একাধিক যাত্রীর অভিযোগের ভিত্তিতে নগরের বিআরটিসি, অলংকার ও ভাটিয়ারীর বাস কাউন্টারগুলোতে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে। অভিযানে ঈদের অগ্রিম টিকিটে সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে বাড়তি ভাড়া নেয়ায় তিন পরিবহনকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, ৬ আগস্টের টিকিটে চট্টগ্রাম থেকে দিনাজপুরের ভাড়া ১৪শ’ টাকা নেয়া হলেও টিকিটে উল্লেখ করা হয় ১৩শ’ টাকা। টিকিটে বাড়তি ভাড়া রাখা এবং বাড়তি টাকা নিয়েও কম উল্লেখ করার অপরাধে হানিফ পরিবহনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বিভিন্ন অভিযোগে সিডিএম ট্রাভেলস ও নাভিলা পরিবহন নামে দুটি বাস সার্ভিসকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে পূর্বাঞ্চলীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি মৃণাল চৌধুরী বলেন, কোরবানির ঈদে বাস সার্ভিসগুলো তাদের ন্যায্য ভাড়া নিচ্ছে। কিন্তু ম্যাজিস্ট্রেট সাহেব না বুঝে গণহারে সব বাস সার্ভিসকে জরিমানা করেছেন, যা অমানবিক।



মন্তব্য চালু নেই