মেইন ম্যেনু

চিনতে পারছেন কে এই ক্রিকেটার?

চিনতে পারছেন কে এই ক্রিকেটার? কালো ওড়নায় মাথা ঢাকা। কপালে টিপের ফোঁটা। এমন হয়েই হঠাৎ ভারতের জাতীয় দলের সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীর।পাশে দাঁড়িয়ে বেশ কয়েকজন রূপান্তরকামী। এমনই বেশ কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। অপরিচিত এমন গম্ভীরকে নিয়ে দেশে জল্পনার ঢেউ! পরে জানা গেল কারণ। আসলে রূপান্তরকামীদের সমর্থন জানাতেই ভারতের জাতীয় দলের প্রাক্তন তারকা হাজির হয়েছিলেন ‘হিজরা হাব্বা’তে।

হিজরাদের অধিকার নিয়ে মামলা করা হয়েছে কোর্টে। সম্প্রতি সুপ্রিম কোর্টের রায়ে খারিজ করা হয়েছে ৩৭৭ ধারার একাংশ। তার পরেই খুশির ঢেউ সংশ্লিষ্ট কমিউনিটির মধ্যে। বৃহস্পতিবার ‘হিজরা হাব্বা’র সপ্তম সংস্করণের উদ্বোধনে হাজির হয়েছিলেন গম্ভীর। আয়োজক ছিল ‘এইচআইভি/এইডস এলায়েন্স ইন্ডিয়া’। অনুষ্ঠানে চলতি বছরের থিম ‘বর্ন দিস ওয়ে’। অনুষ্ঠানের মাধ্যমে রূপান্তরকামীদের মধ্যে একতার বার্তা দেওয়া হয়।

সামাজিক এই অনুষ্ঠানে রূপান্তরকামীদের সমর্থন জানাতেই হাজির হন গম্ভীর। ‘রূপান্তরকামীদের ক্ষমতায়ন’ শীর্ষক বক্তৃতাও দেন তিনি। এর আগে একাধিক সামাজিক ক্ষেত্রে দেখা গিয়েছে গম্ভীরকে। ক্ষুধার্তদের জন্য লঙ্গরখানাও খুলেছিলেন তিনি। এবারে তাকে দেখা গেল অন্য পরিসরে।



মন্তব্য চালু নেই