মেইন ম্যেনু

চীনের ৮ হাজার হলে মুক্তি পাচ্ছে বজরঙ্গি ভাইজান

বলিউড মাতানো সিনেমা ‘বজরঙ্গি ভাইজান’। ভারতে মুক্তি পাওয়া ২০১৫ সালের সেরা ছবিগুলোর অন্যতম এটি। এতে জুটি বেঁধে পর্দায় হাজির হয়েছিলেন সালমান খান ও কারিনা কাপুর, সঙ্গে ছিলেন অভিনয়ের জাদুকর নওয়াজ উদ্দিন সিদ্দিকী। তবে এই ছবিতে অভিনয় করে রাতারাতি তারকা বনে গেছে শিশু শিল্পী হারশালি মালহোত্রা।

কবির খান পরিচালিত ছবিটি এবার চীনে মুক্তি পাচ্ছে। সেটিও একেবারে বিরাট আকারে। দেশটির প্রায় ৮ হাজার সিনেমা হলে মুক্তি পাবে ছবিটি। ভারতীয় গণমাধ্যম এর পরিবেশ সংস্থার বরাতে তাই-ই বলছে। আগামী ২ মার্চ, চীনা ল্যান্টার্ন ফেস্টিভ্যাল উপলক্ষে সেখানে মুক্তি পাবে ‘বজরঙ্গি ভাইজান’। আর এর মাধ্যমেই প্রথমবারের মতো সালমান খান অভিনীত কোনো ছবি চীনে মুক্তি পেতে যাচ্ছে।

দিনে দিনে ভারতীয় সিনেমার গুরুত্বপূর্ণ বাজার হয়ে উঠছে চীন। সেখানে বলিউড তারকাদের গড়ে উঠছে ভ্ক্ত, বাড়ছে হিন্দি সিনেমার চাহিদা। ভারত-চীন যৌথ প্রযোজনার কাজও এগিয়ে চলছে। এর মধ্যেই, ভারতের অন্যতম জনপ্রিয় সুপারস্টার সালমানের ছবি সেখানে মুক্তি পেতে চলেছে। সীমান্তপার সৌহার্দ্য ও বন্ধুত্বের প্রেক্ষাপটে নির্মিত এই ছবি চীনেও জনপ্রিয় হবে বলে মনে করছেন পরিবেশক সংস্থার এক মূখপাত্র।

এর আগে চীনে মুক্তি পেয়েছিল আমির খানের ছবি ‘দঙ্গল’। জমজমাট ব্যবসা করেছিলো ছবিটি। চীনে এখন চলছে আমির খানেরই আরেকটি ছবি ‘সিক্রেট সুপারস্টার’। ভারতে এই ছবিটি তেমন ব্যবসা ও নাম করতে না পারলেও চীনে চলছে দারুণ। মুক্তির দুদিনেই সেদেশের বাজার থেকে ১১০ কোটিরও বেশি টাকা পকেটে পুরেছে পরিবেশক সংস্থা।



মন্তব্য চালু নেই