মেইন ম্যেনু

‘ছয় দফা অমান্যকারীদের স্বাধীনতার চেতনা প্রশ্নবিদ্ধ’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন ঐতিহাসিক ছয় দফা যারা মানেন না তাদের স্বাধীনতার চেতনা প্রশ্নবিদ্ধ। আজ শুক্রবার সকালে ছয় দফা দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর তিনি এ মন্তব্য করেন।

সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে আওয়ামী লীগের পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

প্রথমে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা শ্রদ্ধা নিবেদন করেন। পরে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব লীগ, যুব মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগসহ অন্যান্য সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, মুকুল বোস, সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, ফারুক খান, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরীসহ সহযোগী ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ৭ জুনের রক্ত, স্বাধীনতার মন্ত্র- এই স্লোগানই আমরা দিয়েছিলাম। স্বাধীনতার সংগ্রামে, স্বাধীকার আন্দোলনে এটি ছিল টার্নিং পয়েন্ট। ৬ দফা বাঙালি জাতির মুক্তির সনদ। যে শহীদরা সেদিন আত্মবলী দান করে গেছেন তাদের স্মৃতি শ্রদ্ধার সাথে স্মরণ করে আমরা বলবো, ৭ জুনের পথ ধরে বঙ্গবন্ধু শেখ মুজিবের নেতৃত্বে আমরা স্বাধীনতা পেয়েছি, আজ আমাদরে মুক্তির সংগ্রামের কাণ্ডারী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা এগিয়ে যাচ্ছি। শোষণমুক্তি, দারিদ্র্যমুক্তির মধ্য দিয়ে স্বাধীন বাংলাদেশে মুক্তির সংগ্রামকে সফল করার জন্য এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে আজকে আমরা শপথ নিব।

এই ঐতিহাসিক দিনটি যারা পালন করে না তাদের উদ্দেশ্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আজ কোনো দলকে আক্রমণ করে কটাক্ষ করে কিছু বলব না। তারা ৭ জুনের মতো স্বাধীনতা সংগ্রামের গুরুত্বপূর্ণ মাইলফলক, এই দিবসটিকে যারা অস্বীকার করে তারা মুক্তিযুদ্ধের মূল্যবোধ, স্বাধীনতার চেতনা কতটা বিশ্বাস করে সেটা প্রশ্নবিদ্ধ।



মন্তব্য চালু নেই