মেইন ম্যেনু

জবি সাংবাদিকের উপর হামলার ঘটনায় বেরোবিসাসের নিন্দা ও বিচার দাবি

বেরোবি প্রতিনিধি : সংবাদ প্রকাশের জের ধরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির( জবিসাস) সদস্য এবং দৈনিক পত্রিকার জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আহসান জোবায়েরের উপর অতর্কিত হামলার প্রতিবাদ জানিয়ে ও হামলাকারীর দ্রুত বিচারের দাবি জানিয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস)।

শনিবার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি এইচ. এম নুর আলম ও সাধারণ সম্পাদক মোবাশ্বের আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে এই দাবি জানান।

বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা যায়, গত বুধবার বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনার সংবাদ বিভিন্ন জাতীয় পত্রিকায় প্রকাশিত হয়। এতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের কর্মী অয়নকে শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলামের কর্মী তানভীর চৌধুরী শাকিল হাতুড়ি দিয়ে মাথা থেতলিয়ে দেয়ার খবর প্রকাশ পায়।এর জের ধরে বৃহস্পতিবার দুপুরে টিএসসিতে চা খাওয়ার সময় তানভীর চৌধুরী শাকিল দৈনিক পত্রিকার জবি প্রতিনিধি আহসান জোবায়েরের মাথায় কাচের গ্লাস দিয়ে আঘাত করেন। গুরুতর আহত অবস্থায় বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা তাকে উদ্ধার করে ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। সেখানে দায়িত্বরত চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

সাংবাদিক নেতৃবৃন্দ এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, হামলাকারী যে দলেরই হোক না কেন, আমরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে তাদেরকে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত আইনে বিচারের দাবি জানাচ্ছি।”

একই সাথে বেরোবিসাস নেতৃবৃন্দ আহত সাংবাদিক আহসান জোবায়েরের প্রতি সমবেদনা জানান।






মন্তব্য চালু নেই