মেইন ম্যেনু

জাতীয় মানবাধিকার সোসাইটির উপসহকারি পরিচালক হলেন কবি আবদুল হাই ইদ্রিছী

মুক্তিযুদ্ধের চেতনায় প্রতিষ্ঠিত হোক মানুষের অধিকার” এই স্লোগানকে ধারণ করে আর্ত মানবসেবায় নিয়োজিত মানবাধিকার সংগঠন জাতীয় মানবাধিকার সোসাইটির উপসহকারি পরিচালক হিসাবে নিয়োগ লাভ করেছেন কবি আবদুল হাই ইদ্রিছী।

জাতীয় মানবাধিকার সোসাইটির চেয়ারম্যান সমাজবিজ্ঞানী প্রফেসর মু. নজরুল ইসলাম তামিজী ও সেক্রেটারী জেনারেল ব্যারিস্টার আফতাব উদ্দিন স্বাক্ষরিত এক পত্রে তাকে এ নিয়োগ প্রদান করে মৌলভীবাজার জেলার দায়িত্ব দিয়েছেন। সে সাথে কাজের সুবিদার্তে প্রদান করেছেন পরিচয়পত্র।

কবি আবদুল হাই ইদ্রিছী মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পতনউষার ইউনিয়নের রামেশ্বরপুর গ্রামে ১ জুন ১৯৮৬ খ্রি. জন্ম গ্রহন করেন। তাঁর পিতা মরহুম মাও. ইদ্রিছ আলী (মাষ্টার) ও মাত মেছা. আছমা বেগম। আবদুল হাই ইদ্রিছী একাধারে কবি, সাংবাদিক, প্রাবন্ধিক, ছড়াকার, সম্পাদক, প্রকাশক ও সাহিত্যসংগঠক।

বর্তমানে তিনি মাসিক শব্দচর এর সম্পাদক, দৈনিক আমাদের নতুন সময় এর মৌলভীবাজার প্রতিনিধি, শব্দচর প্রকাশনী এর প্রকাশক, জাতীয় কবিতা মঞ্চ এর জেলা সভাপতি, শব্দচর সাহিত্য সংসদ এর প্রতিষ্ঠাতা সভাপতি, কমলগঞ্জ উপজেলা সাংবাদিক ফোরাম এর যুগ্মসাধারণ সম্পাদকসহ বেশ কিছু পত্র-পত্রিকা, সামাজিক এবং সাহিত্য-সংস্কৃতিক সংগঠনের দায়ীত্ব নিষ্ঠার পালন করছেন। কর্মের স্বীকৃতি স্বরুপ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে পেয়েছেন পুরস্কার ও সম্মাননা। তিনি তাঁর উপর অর্পিত দায়ীত্ব নিষ্টা ও সততার সাথে পালনের জন্য সকলের দোয়া সহযোগিতা কামনা করেছেন।



মন্তব্য চালু নেই