মেইন ম্যেনু

জাতীয় প্রেসক্লাবের নির্বাচন ৩১ ডিসেম্বর হচ্ছে না!

জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন আগামী ৩১ ডিসেম্বর (সোমবার) অনুষ্ঠিত হচ্ছে না! আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ও নির্বাচনের দিনক্ষণ পিছিয়ে যাওয়ার প্রভাবে ওই নির্ধারিত তারিখে নির্বাচন অনুষ্ঠানের কোনো সম্ভাবনা নেই। জাতীয় সংসদ নির্বাচনের আগে কিংবা পরে নতুন দিনক্ষণ নির্ধারিত হবে। ব্যবস্থাপনা কমিটির নির্ভরযোগ্য দায়িত্বশীল সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, নির্বাচনের নতুন তারিখ নির্ধারণের লক্ষ্যে আগামী ১৪ নভেম্বর ব্যবস্থাপনা কমিটির বৈঠকে বসবে। কমিটির সদস্যেদের মতামতের ভিত্তিতে জাতীয় নির্বাচনের আগে কিংবা পরে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার নতুন তারিখ নির্ধারিত হবে। তবে নির্বাচনের আগেই নতুন তারিখ নির্ধারিত হওয়ার সম্ভাবনা বেশি!

উল্লেখ্য, গত (৯ নভেম্বর) শুক্রবার জাতীয় প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির এক সভায় ৩০ ডিসেম্বর (রোববার) প্রেসক্লাব ভবনে দ্বিবার্ষিক সাধারণ সভা ও ৩১ ডিসেম্বর সোমবার নির্বাচন অনুষ্ঠান করার দিনক্ষণ নির্ধারিত হয়।

সভাপতি-সাধারণ সম্পাদকসহ কার্যনির্বাহী কমিটির ১৭ সদস্যের উপস্থিতিতে ওই সভায় ব্যবস্থাপনা কমিটির কর্মকর্তা ও সদস্য পদে নির্বাচন পরিচালনার জন্য বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) মহাপরিচালক মো. শাহ আলমগীরসহ ৫ সদস্যের নির্বাচন কমিটিও গঠিত হয়।

ওই সভায় সিদ্ধান্ত হয়, নির্বাচনী তফসিল অনুসারে মনোনয়নপত্র গ্রহণ ও জমার শেষ সময় আগামী ১২ ডিসেম্বর। ১৪ ডিসেম্বর মনোনয়নপত্রের প্রাথমিক তালিকা প্রকাশ এবং আগামী ১৮ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহার ও চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের শেষ তারিখ নির্ধারণ করা হয়।



মন্তব্য চালু নেই