মেইন ম্যেনু

তামিমের দেওয়া ব্যাটেই সফল রোমানা আহমেদ

বিগব্যাশ খেলতে গিয়ে নিজের পছন্দের ব্যাট হারিয়ে ফেলেছিলেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের অলরাউন্ডার রুমানা আহমেদ। এরপর সিলেটে ক্যাম্প চলাকালীন সময়ে অন্যের ব্যাট দিয়ে খেলেছিলেন তিনি। মন খারাপ করে ব্যাটের অভাবের কথাটি জানিয়েছিলেন তামিম ইকবাল ভাইয়াকে।

তখনই দেরি না করে নিজের একটি পছন্দের ব্যাট রোমানাকে উপহার দিয়েছেন টাইগার ওপেনার তামিম ইকবাল। আর তামিমের দেওয়া ব্যাটেই সফল অলরাউন্ডার রোমানা আহমেদ।

দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়অর আগে বড় ভাই তামিমের ব্যাটেই প্রস্তুতি ম্যাচে শতক তুলেন রোমানা। এরপরে সেই ব্যাটেই নিজের ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় সর্বোচ্চ ৭৪ রান তোলেন তিনি।

আর নারী এশিয়া কাপে তো ব্যাট-বল হাতে রীতিমত দুর্দান্তই ছিলেন রোমানা আহমেদ। ইতিহাস গড়ার এই বহুজাতিক টুর্নামেন্টের শুরু থেকেই তামিমের ব্যাট দিয়ে খেলেছিলেন রোমানা। তাছাড়া ছয় বারের চ্যাম্পিয়নদের হারিয়ে শিরোপা জেতার দিনেও ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন তিনি। ফাইনাল ম্যাচে দলের গুরুত্বপূর্ণ সময়ে রোমানা ব্যাট হাতে খেলেছেন ২৩ রানের ইনিংস। সেই ইনিংসই মূলত বাংলাদেশের মেয়েদের ফাইনাল জয়ের স্বপ্নকে সত্যি করে দেয়। সবমিলিয়ে পুরো টুর্নামেন্টেই ব্যাট হাতে সফল ছিলেন রোমানা আহমেদ।

রবিবার টানা ছয়বারের চ্যাম্পিয়ন পরাক্রমশালী ভারতকে তিন উইকেটে হারিয়ে এশিয়া কাপ জয়ের বিরাট কৃতিত্ব দেখিয়েছে বাংলাদেশ। এশিয়া কাপে এবারই প্রথম ফাইনালে উঠে সালমারা। মেয়েদের হাত ধরেই ক্রিকেটে প্রথমবারের বহুজাতিক কোনও টুর্নামেন্টে এই প্রথম শিরোপা আসলো বাংলাদেশে।



মন্তব্য চালু নেই