মেইন ম্যেনু

তিন ম্যাচ নিষিদ্ধ এমবাপে, নেইমারও দুঃসংবাদের অপেক্ষায়

ফ্রেঞ্চ কাপের ফাইনাল ম্যাচে রেফারির সঙ্গে বাতক-বিতণ্ডার কারণে তিন ম্যাচের নিষিদ্ধ জন্য হয়েছেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের ফরাসি তারকা কাইলিয়ান এমবাপে।

সেই একই ম্যাচে দর্শকের সঙ্গে দুর্ব্যবহার এবং গায়ে হাত তোলার অপরাধে এমবাপের চেয়েও বড় শাস্তির অপেক্ষায় রয়েছেন একই দলের ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়র।

গত শনিবার ফ্রেঞ্চ কাপের ফাইনাল ম্যাচে রেনের কাছে টাইব্রেকারে হেরে শিরোপা হাতছাড়া করেছে পিএসজি। ম্যাচের মূল সময়ে খেলায় থাকে ২-২ গোলের সমতা। ফলে দেয়া হয় ৩০ মিনিট অতিরিক্ত সময়।

সে সময়ের একদম শেষদিকে ম্যাচের ১১৮তম মিনিটে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন এমবাপে। তখনই বোঝা গিয়েছিল বড় শাস্তি অপেক্ষা করছে তার জন্য। শেষমেশ তিন ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে তাকে।

নিষেধাজ্ঞার কারণে এরই মধ্যে লিগ ওয়ানে মঁপলিয়ের বিপক্ষে খেলতে পারেননি এমবাপে। খেলতে পারবেন না নিস ও অজির বিপক্ষে লিগের পরের দুই ম্যাচেও। তবে লিগে মৌসুমের শেষ দুই ম্যাচে খেলতে কোনো বাধা নেই ২০ বছর বয়সী এই ফুটবলারের।

সে ম্যাচটি পরে টাইব্রেকারে গড়ালে ৬-৫ ব্যবধানে হেরে যায় পিএসজি। ম্যাচ শেষে পদক নিতে যাওয়ার সময় মোবাইল ফোনে ভিডিও করতে থাকা এক দর্শককে মুখে বাজে ভাষায় আক্রমণের পাশাপাশি হাত দিয়ে মোবাইল ফোন নামিয়ে মুখে ঘুষি মারেন ব্রাজিলের এই ফরোয়ার্ড।

এ ঘটনায় এরই মধ্যে তদন্ত শুরু করেছে এফএফএফ। সংবাদ মাধ্যমে খবর, এ অভিযোগে ২৭ বছর বয়সী নেইমারকে ফ্রান্সের ঘরোয়া ফুটবলে সর্বোচ্চ আট ম্যাচের জন্য নিষিদ্ধ করতে পারে ফ্রেঞ্চ ফুটবল কর্তৃপক্ষ।



মন্তব্য চালু নেই