মেইন ম্যেনু

তুরস্কে ছয় বাংলাদেশি গ্রেফতার

তুরস্কে অবৈধ অভিবাসী সন্দেহে ছয় বাংলাদেশি-সহ অন্তত ৭৩৫ জনকে গ্রেফতার করেছে দেশটির নিরাপত্তাবাহিনী। সোমবার এই অভিবাসনপ্রত্যাশীদের গ্রেফতার করা হয় বলে তুর্কি গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

দেশটির নিরাপত্তাবাহিনীর একটি সূত্র বলছে, চারটি রবারের নৌকায় করে সাগর পাড়ি দেয়ার সময় ইজিয়ান আয়দিন প্রদেশের দিদিম এলাকা থেকে ১০৪ জনকে গ্রেফতার করা হয়েছে। এ ব্যাপারে গণমাধ্যমের সঙ্গে কথা বলার অনুমতি না থাকায় পরিচয় প্রকাশে রাজি হয়নি ওই সূত্র।

গ্রেফতারকৃতদের মধ্যে ইরাকি, সিরীয় ও ফিলিস্তিনের নারী এবং শিশুও রয়েছে। দেশটির পূর্বাঞ্চলের ভ্যান প্রদেশের ইপেকিলু শহরে একটি মিনিবাস থেকে আরো ৪৬ জন অনিয়মিত অভিবাসীকে গ্রেফতার করা হয়েছে। এই অভিবাসনপ্রত্যাশীদের মধ্যে ছয়জন বাংলাদেশি; বাকিরা আফগান নাগরিক।

তাদের গ্রেফতারের পর মিনিবাসের চালকের বিরুদ্ধে মানব পাচারের অভিযোগ আনা হয়েছে। এদিকে, বুশরা-ইজমির মহাসড়কে অভিযান চালিয়ে একটি ট্রাক থেকে ২০ আফগানকে গ্রেফতার করা হয়েছে। ট্রাকের চালক সিরীয় নাগরিক; তার কাছে থেকে ভুয়া ড্রাইভিং লাইসেন্স উদ্ধার করেছে নিরাপত্তাবাহিনী।

এছাড়া দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলের এদিরন প্রদেশের বিভিন্ন মহাসড়ক থেকে ৪৫৫ অভিবাসনপ্রত্যাশীকে গ্রেফতার করা হয়েছে। অন্যদিকে, তুরস্কের পূর্বাঞ্চলের আর্জিনক্যান প্রদেশে অভিযান চালিয়ে আফগান ও পাকিস্তানের ১১০ নাগরিককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের প্রদেশের অভিবাসন কার্যালয়ে পাঠানো হয়েছে।



মন্তব্য চালু নেই