মেইন ম্যেনু

দেখে যান বাংলাদেশে কী হচ্ছে : আন্তর্জাতিক সংস্থাকে আ স ম রব

জাতিসংঘসহ আন্তর্জাতিক বিভিন্ন সংস্থার নাম উল্লেখ করে তাদের পর্যবেক্ষক পাঠানোর অনুরোধ জানিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, ‘আসুন আপনারা এসে ঘুরে দেখে যান বাংলাদেশে এসব কী হচ্ছে?’

তিনি বলেন, বাংলাদেশ এখন ভয়াবহ সংকটে। এখানে নির্বাচনী প্রার্থীরা গ্রেফতার হচ্ছে, হুমকি দেয়া হচ্ছে তাদের। লেভেল প্লেয়িং বলে কিছু নেই। জনগণ যেন নির্ভয়ে ভোট দিতে পারে, যার ভোট সে যেন দিতে পারে- শুধু এতটুকু দাবিও এ সরকার মেনে নিচ্ছে না।

বৃহস্পতিবার জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির পক্ষ থেকে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দলীয় নির্বাচনী ইশতেহার ঘোষণা উপলক্ষে এ সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, বিশ্বের সব দেশে নির্বাচনের সময় রাজবন্দিদের মুক্তি দিয়ে, হামলা-মামলা-গ্রেফতার বন্ধ করে নির্বাচন দেয়া হয়। অথচ বাংলাদেশে প্রার্থী গ্রেফতার হচ্ছে।

রব বলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জামিনও পেতে পারেন না। কারণ খালেদা জিয়া জেলে আছেন শুধুমাত্র তার জনপ্রিয়তার কারণে। জনপ্রিয় হওয়া তার কী অপরাধ?

রব বলেন, সরকারই বিরোধী দলকে উসকে দিচ্ছে যেন তারা নির্বাচনের মাঠে শেষ পর্যন্ত না থাকে। তবে তিনি আশঙ্কা প্রকাশ করে বলেন, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে সরকার দলই নির্বাচনী মাঠ থেকে পালিয়ে যাবে।



মন্তব্য চালু নেই