মেইন ম্যেনু

দেয়ালচিত্র থেকে এবার সেলুলয়েডের পর্দায় সুবোধ

তার ভাগ্যে নাকি কিছুই নেই। এই সময় তার পক্ষে না। তাইতো পালিয়ে যেতে চেয়েছিলো সুবোধ। কিন্তু যে যুবক একা হয়ে পালিয়ে যেতে চেয়েছে তার দিকেইতো সবার দৃষ্টি এখন! তাইতো দেয়াল থেকে গান কবিতা স্লোগান হয়ে এবার সুবোধ উঠে এলো সেলুলয়েডের গল্পে। হ্যাঁ, সুবোধ কে নিয়ে নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য সিনেমা ‘তোর ভাগ্যে কিছু নেই’।

সুবোধের গ্রাফিতি অবলম্বনে স্বল্পদৈর্ঘ্য সিনেমাটি নির্মাণ করছে তরুণ নির্মাতা আবদুল্লাহ মাহফুজ অভি। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় বাঙ্গলা মিডিয়ার ফেসবুক পেজ থেকে এর ট্রেজার ছাড়া হয়েছে। এর পরপরই এটি ফেসবুকে অনেকে শেয়ার দিয়ে নানা মন্তব্য করেন সুবোধকে নিয়ে।

স্বল্পদৈর্ঘ্য এই সিনেমায় একটি গান থাকছে সুবোধের উপর। গানে কথা সুর ও কণ্ঠ দিয়েছে মাহা মীর্জা। বাঙ্গাল মিডিয়া ইন্টারন্যাশনাল এর ব্যানারে লাস্ট বেঞ্চ প্রোডাকশন থেকে এটি প্রযোজনা করেছেন মেহেদী আসিফ। সম্পাদনা করেছেন মেহেদী হাসান ও সহকারী পরিচালক ছিলেন সোহান ফেরদৌস।

পরিচালনার পাশাপাশি রচনা ও চিত্রনাট্য তৈরি করেছেন আবদুল্লাহ মাহফুজ অভি। সুবোধকে নিয়ে সিনেমা তৈরির ভাবনা সম্পর্কে বলতে গিয়ে নির্মাতা বলেন, প্রায় ৭-৮ মাস আগে আমি প্রথম যখন সুবোধের গ্রাফিতিটি দেখতে পাই, তখনই মাথায় সুবোধ ঘুরতে থাকে। এরপর অনেক দিন হয়ে গেলো। সুবোধ গ্রাফিতিটি আলোচনার শীর্ষেও উঠে এলো। একই সাথে আমার আমার ভেতরে সুবোধকে নিয়ে নির্মাণের তাড়নাটাও বাড়তে থাকে। আসলে সুবোধ এমন একটি চরিত্র যাকে আপনি নানাভাবে কানেক্ট করতে পারবেন জীবনের সঙ্গে। আমি মূলত এই স্বপ্লদৈর্ঘ্য সিনেমাটির পুরো জার্নির ভেতর সুবোধের সঙ্গে সময়ের একটি বোঝাপড়া, নাগরিক জীবনের একটি ভাবনা বোঝাপড়ার চিত্র কিছু ফ্রেমের ভেতর তুলে আনার চেষ্টা করেছি। সুবোধকে বলতে পারেন একটি সূত্র। যে সূত্রটি আপনার না বলা কথাটা কৌশলে বলিয়ে নিচ্ছে আপনাকে দিয়ে!






মন্তব্য চালু নেই