মেইন ম্যেনু

নগ্ন সেলিব্রেশন, চ্যাম্পিয়ন হয়েও সমালোচিত লিলস্ট্রোম

চ্যাম্পিয়ন হওয়ার আনন্দে উগ্র উৎসব উদযাপনের নজির ক্রীড়াবিশ্বে নেহায়েত কম নেই। তবে ১০ বছর পর নরওয়েজিয়ান কাপ জিতে লিলস্ট্রোম ফুটবলার আলেকজান্ডার মেগালভিস আন্দ্রেয়াসেন যেটা করলেন, সেটাকে ‘আদিম বন্য সেলিব্রেশন’ বলা ছাড়া উপায় নেই। মাত্র একজন ফুটবলারের হঠকারীতার জন্য চ্যাম্পিয়ন হওয়া সত্ত্বও সমালোচিত হতে হচ্ছে ক্লাবকে।

সার্পসবোর্গকে ৩-২ গোলে হারিয়ে নরওয়েজিয়ান ফুটবল কাপ চ্যাম্পিয়ন হয়েছে লিলস্ট্রোম। ২০০৭ এরপর আবার কাপ জেতার আনন্দ উদযাপনে লিলস্ট্রোমের মেগালভিস সম্পূর্ণ নগ্ন হয়ে উৎসব উদযাপন করেন। উন্মুক্ত মঞ্চে সমর্থকদের সামনে আন্দ্রেয়াসেনের এমন কাণ্ড স্তম্ভিত করেছে সেদেশের ফুটবলমহলকে।

নরওয়ে ফুটবল অ্যাসোসিয়েশনের কমিউনিকেশন ডিরেক্টর ওয়াই হাভিক বলেন, ‘কাপ জেতা অত্যন্ত বড় বিষয়। অবশ্যই উৎসব করা উচিত। তবে সেলিব্রেশনটা বাস্তবসম্মত হওয়া দরকার। লিলস্ট্রোম ফুটবলারদের ট্রফিটাকে একটু সম্মান জানানো উচিত ছিল। আমি নিশ্চিত মেগালভিস পরিকল্পনামাফিক এমনটা করেনি।

তবে কাজটা যে সঠিক হয়নি, সেটা বোধহয় ও এবং ওর ক্লাব বুঝতে পেরেছে।

আন্দ্রেয়াসেন বাস্তবিকই এমন আকস্মিক আচরণের জন্য লজ্জিত। তিনি ক্ষমাও চেয়ে নিয়েছেন। তবে এটাও জানিয়েছেন যে, নেহায়েত ঘটনাক্রমেই এমনটা হয়েছে। তাই এমন আচরণের পরেও কোনও দুঃখ নেই তার।






মন্তব্য চালু নেই