মেইন ম্যেনু

নদী দিয়ে ভাসে যাচ্ছে ৫তলা ভবন! (ভিডিও)

একটি ৫তলা ভবন নদীতে ভেসে বেড়াচ্ছে! কি নিশ্চিয় শিরোনাম পড়ে অবাক হচ্ছেন? হবারই কথা। গত সোমবার (২৯ জুলাই) সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে রহস্যেঘেরা ভাসমান ওই ভবনটির একটি ভিডিও আপলোড করা হয়। এরপর থেকে নেই দুনিয়ায় ব্যাপক তোলপাড় শুরু হয়েছে।

টুইটারে ১১ সেকেন্ডের ওই ভিডিওটি আপলোড করেন মাসিমো নামে একজন ব্যক্তি। ওই ভিডিওতে দেখা যাচ্ছে, চীনের একটি নদীতে ভেসে যাচ্ছে একটি ৫তলা ভবন। স্বাভাবিকভাবে মনে হবে বহুতল ওই ভবনটি স্রোতে ভেসে চলেছে।

তবে একটু মনোযোগ সহকারে ভালো করে ভিডিওটি খেয়াল করলে চোখে ধরা পড়বে আসল ঘটনা। ভিডিওটি দেখার পর বোঝা যাচ্ছে, পাঁচতলা ভবনটির পেছনের অংশে ইঞ্জিন রয়েছে। আর সেটি দিয়েই নদীতে নিজের গতিতে চলছে ভবনটি।

প্রকৃতপক্ষে ভবনটি হলো- একটি ভাসমান রেস্তোরাঁ। যেটি চীনের ইয়াংসি নদীতে ভেসে বেড়াচ্ছে।

সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিওটি ধারণ করা হয় ২০১৮ সালে। টুইটারে পোস্ট করার পর আবার সেটি ভাইরাল হয়। ভিডিওটি পোস্ট করে সেখানে লিখা হয়েছে, নীতিগত পরিবর্তনের কারণে রেস্তোরাঁ কর্তৃপক্ষ সেটিকে স্থানান্তরিত করছে।

২০১৮ সালের নভেম্বর মাসে সিজিটিএন নামক একটি গণমাধ্যমের ইউটিউবে প্রথম শেয়ার করা হয় ওই ভিডিওটি। তখন জানা যায়, নদীতে দূষণ ছড়ানোর কারণে ইম্প্রেশন জিয়ানজিং নামের এই রেস্তোরাঁটিকে স্থানান্তরিত করা হচ্ছে।



মন্তব্য চালু নেই