মেইন ম্যেনু

নিউজিল্যান্ডকে অপেক্ষায় রেখে সেমিতে ইংল্যান্ড

নিউজিল্যান্ডকে ১১৯ রানে উড়িয়ে দিয়ে বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করলো ইংল্যান্ড। একইসঙ্গে ঝুলে রইল নিউজিল্যান্ডের ভাগ্য। সঙ্গে এক ম্যাচ বাকি থাকা পাকিস্তানের সম্ভাবনাও কমে গেলো।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই চাপে পড়ে নিউজিল্যান্ড। দুই ওপেনার ফিরে যান মাত্র ১৪ রানে। প্রথম ওভারেই হেনরি নিকোলস বিদায় নেন কোনো রান না করেই। গাপটিল করেন মাত্র ৮। মড়ার ওপর খাড়ার ঘা হয়ে আসে কেন উইলিয়ামসন এবং টস টেইলরের রান আউট।

৬৯ রানে ৫ উইকেট হারানো নিউজিল্যান্ডকে দিশা দেখাচ্ছিলেন টম লাথাম এবং জেমস নিশাম। তাদের ৫৪ রানের জুটি ভাঙেন মার্ক উড। ১৯ রানে নিশামের বিদায়ের পর কার্যত হার দেখতে থাকে কিউইরা। টম লাথামের ৫৭ রানের ইনিংসটি কেবলই হারের ব্যবধান কমিয়েছে, যা খুবই দরকার নিউজিল্যান্ডের জন্য।

রিভারসাইড গ্রাউন্ডে এর আগে নির্ধারিত ৫০ ওভারে ৩০৫ রান তুলে ইংল্যান্ড। টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেন দুই ওপেনার জেসন রয় এবং জনি বেয়ারস্টো। ৬০ রানে রয় ফিরে গেলেও বেয়ারস্টো এ ম্যাচেও তুলে নেন সেঞ্চুরি। ৯৯ বলে ১০৬ রানের ইনিংস খেলে ম্যাট হেনরির বলে বোল্ড হন বেয়ারস্টো। দুই ওপেনারের বিদায়ের পর ছন্দপতন হয় ইংলিশদের। এরপর অধিনায়ক ইয়ন মরগানের ৪২ রান ছাড়া আর কেউই উল্লেখযোগ্য ইনিংস খেলতে পারেননি। তারপরেও শুরুর ভিতের ওপর দাঁড়িয়ে বড় সংগ্রহই পেয়ে যায় স্বাগতিকরা।

বল হাতে দুটি করে উইকেট তুলে নেন ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি এবং জেমস নিশাম। একটি করে উইকেট পেয়েছেন মিচেল স্যাটনার এবং টিম সাউদি।

স্কোর:
ইংল্যান্ড ৩০৫/৮ (৫০)
জেসন রয় ৬০ (৬১)
জনি বেয়ারস্টো ১০৬ (৯৯)
জো রুট ২৪ (২৫)
জস বাটলার ১১ (১২)
ইয়ন মরগান ৪২ (৪০)
বেন স্টোকস ১১ (২৭)
লিয়াম প্লাঙ্কেট ১৫* (১২)
আদিল রশিদ ১৬ (১২)
জোফরে আর্চার ১* (১)

বোলার
মিচেল স্যাটনার ১০-০-৬৫-১
ট্রেন্ট বোল্ট ১০-০-৫৬-২
টিম সাউদি ৯-০-৭০-১
ম্যাট হেনরি ১০-০-৫৪-২
কলিন ডি গ্রান্ডহোম ১-০-১১-০
জেমস নিশাম ১০-১-৪১-২

নিউজিল্যান্ড ১৮৬/১০ (৪৫)
মার্টিন গাপটিল ৮ (১৬)
হেনরি নিকোলস ০ (১)
কেন উইলিয়ামসন ২৭ (৪০)
রস টেইলর ২৮ (৪২)
টম লাথাম ৫৭ (৬৫)
জেমস নিশাম ১৯ (২৭)
কলিন ডি গ্রান্ডহোম ৩ (১৩)
মিচেল স্যাটনার ১২ (৩০)
টিম সাউদি ৭* (১৬)
ম্যাট হেনরি ৭ (১২)
ট্রেন্ট বোল্ট ৪ (৭)

বোলার
ক্রিস ওকস ৮-০-৪৪-১
জোফরে আর্চার ৭-১-১৭-১
লিয়াম প্লাঙ্কেট ৮-০-২৪-১
মার্ক উড ৯-০-৩৪-৩
জো রুট ৩-০-১৫-০
আদিল রশিদ ৫-০-৩০-১
বেন স্টোকস ৫-০-১০-১



মন্তব্য চালু নেই