মেইন ম্যেনু

নিদাহাস ট্রফিও খেলতে পারবেন না সাকিব!

ঘরের মাঠে শ্রীলঙ্কার সঙ্গে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ মিস করা সাকিব কি নিদাহাস ট্রফিতে খেলতে পারবেন? গুঞ্জন নয় বড় শঙ্কা। বর্তমানে হাতের আঙুলের চিকিৎসার জন্য ব্যাংককে অবস্থানরত সাকিবের আগামী দুই সপ্তাহের আগে সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠার সম্ভাবনা খুব কম। বিসিবির উচ্চ পর্যায়ের দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে, সাকিবের নিদাহাস ট্রফি খেলা নিয়ে আছে জোর সংশয় ও সন্দেহ।

আগে জানা গিয়েছিল, নিদাহাস ট্রফির এক বা দুই ম্যাচ মিস করতে পারেন সাকিব। কিন্তু এখনকার খবর, পুরো নিদাহাস ট্রফিতে তার মাঠে নামার সম্ভাবনা খুবই ক্ষীণ। সূত্র জানিয়েছেন, ব্যাংককে যে হাসপাতালে সাকিব চিকিৎসারত, তার ডাক্তাররা তাকে অন্তত দুই সপ্তাহ ফিজিওথেরাপি দেয়ার পরামর্শ দিয়েছেন। এবং সেটা থাইল্যান্ডে থেকেই।

এদিকে সাকিব ব্যাংককের ডাক্তারের পরামর্শ নিয়ে বোর্ডের সঙ্গে কথা বলেছেন। এখন বোর্ড সিদ্ধান্তহীনতায় ভুগছে, থেরাপি কি ব্যাংককে না দেশে এনে দেয়া হবে। অথবা দলের সঙ্গে শ্রীলঙ্কা নিয়ে সেখানে থেরাপি দেয়া। যাতে সুস্থ হলে মাঠে নামতে পারে।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিস নিশ্চিত করেছেন, আমাদের দেশেই উন্নত থেরাপি দেয়ার ব্যবস্থা আছে। কাজেই তার (সাকিবের) যে থাইল্যান্ডে আগামী দুই সপ্তাহ থাকতে হবে এমন কথা নেই।

ডাক্তার দেবাশিসের শেষ কথা, থেরাপি দিতেই হবে। তবে সেটা ১৪ দিন, ১০ দিন নাকি ৭ দিন সেটা সাকিবের আঙুলের অগ্রগতির উপর নির্ভর করবে। তবে থেরাপি পর্ব শেষ হবার পর আরও কয়েকদিন লাগবে তার অবস্থা পর্যবেক্ষণের জন্য। তার মানে যদি অন্তত ১০ দিনও থেরাপি দিতে হয়, তারপরও সাকিবের মাঠে নামতে দুই সপ্তাহ লাগবে।

প্রসঙ্গত নিদাহাস ট্রফিতে বাংলাদেশের শেষ খেলা ১৬ মার্চ। সেক্ষেত্রে শেষ ম্যাচে তার সার্ভিস পেতে পারে বাংলাদেশ। তার আগে নয়।



মন্তব্য চালু নেই