মেইন ম্যেনু

নৈতিক স্খলনের দায়ে ঢাবির আরেক শিক্ষককে অব্যাহতি

নৈতিক স্খলনের দায়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আকিব উল হককে সকল প্রকার শিক্ষা কার্যক্রম থেকে অনির্দিষ্টকালের জন্য অব্যাহতি দিয়েছে বিভাগের একাডেমিক কমিটি।

এছাড়া তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় থেকেও ব্যবস্থা নেয়ার সুপারিশ করে উপাচার্য বরাবর চিঠি দিয়েছে মনোবিজ্ঞান বিভাগ। বৃহস্পতিবার বিভাগের একাডেমিক কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

আকিব উল হকের অব্যাহতির বিষয়টি নিশ্চিত করে মনোবিজ্ঞান বিভাগের চেয়ারপারসন নাসরিন ওয়াদুদ বলেন: বিভাগের একাডেমিক সভায় আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। উপাচার্য বরাবর ও চিঠি দেয়া হয়েছে।

এর আগে বিশ্ববিদ্যালয়ের এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের প্রভাষক উম্মে কাউসার লতাকে নৈতিক স্খলনের দায়ে আগামী এক বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের সব ধরনের একাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়।

গত শনিবার প্রভাষক উম্মে কাওসার লতাকে বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের মনোবিজ্ঞান বিভাগের শিক্ষক আকিব উল হকের কক্ষ থেকে তালাবদ্ধ অবস্থায় উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম।

এই ঘটনায় আকিব উল হক এর স্ত্রী তাহমিনা সুলতানা ছুটির দিনে বিভাগীয় কক্ষে শিক্ষা চর্চার পরিবর্তে অনৈতিক কার্যকালাপ লিপ্ত হওয়ায় দুই শিক্ষকের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, এডুকেশনাল ও কাউন্সেলিং সাইকোলজি বিভাগ ও মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান বরাবর এক লিখিত অভিযোগ করেন।

তার অভিযোগের পরিপ্রক্ষিতে এ ব্যবস্থা নেয় এডুকেশনাল ও কাউন্সেলিং সাইকোলজি বিভাগ কর্তৃপক্ষ।






মন্তব্য চালু নেই