মেইন ম্যেনু

পশ্চিমবঙ্গে ৩ শতাধিক বুথে পুনর্নির্বাচনের দাবি বিজেপির

ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফা ভোটে পশ্চিমবঙ্গে ভোট কারচুপির অভিযোগ তুলে প্রায় সাড়ে তিনশো বুথে পুনর্নির্বাচন দাবি করেছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)।

বৃহস্পতিবার প্রথম দফায় রাজ্যের দুই আসন কোচবিহার ও আলিপুরদুয়ারে ভোটগ্রহণ শেষ হয়। শুরু থেকেই সেখানে রাজ্যের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে ছাপ্পা ভোট, কারচুপি, ভোটারদের ভয় দেখানোর মতো নানা অভিযোগ তোলে বিজেপি। সবচেয়ে বেশি অভিযোগ উঠেছিল কোচবিহারের শীতলকুচি, সীতাই এবং দিনহাটা বুথের ভোট নিয়ে। খবর বিডিনিউজের।

নিরাপত্তা রক্ষায় কোথাও কেন্দ্রীয় বাহিনী না থাকার সুযোগ নিয়ে তৃণমূল অবাধে এসব করতে পেরেছে, ভাষ্য বিজেপি’র। ভোটারদের বুথে যেতে বাধা দেওয়াসহ মন্ত্রীদের বুথে ঢুকে ভোটারদের শাসানোর মতো অভিযোগও করেছে তারা। আর এসমস্ত অভিযোগেই প্রায় সাড়েতিনশ বুথে পুনর্নির্বাচনের দাবি নিয়ে শুক্রবার নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে বিজেপি’র একটি প্রতিনিধি দল। কোচবিহার আসনে ২৯৭টি এবং আলিপুরদুয়ারের ৪২টি বুথে দলটি পুনরায় ভোট গ্রহণের দাবি করেছে বলে জানিয়েছে ভারতের আনন্দবাজার পত্রিকা। বৃহস্পতিবার ভোটের পরও দেড় শতাধিক বুথে পুনর্নির্বাচনের দাবি তুলেছিল বিজেপি। সে দাবিতে বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের অবস্থান বিক্ষোভ ঘিরে সেখানে উত্তেজনাও ছড়ায়। পরে রিটার্নিং অফিসারের আশ্বাসে অবস্থান তুলে নিয়েছিলেন তিনি।

কিন্তু শুক্রবার দুপুরে ফের একই দাবি নিয়ে বিজেপি’র প্রতিনিধি দল গেল নির্বাচন কমিশনের দফতরে। প্রথমে দফতরের বাইরে রাস্তায় ধর্নায় বসেন বিজেপি নেতারা। পরে মুখ্য নির্বাচনী কর্মকর্তার সঙ্গে দেখা করতে যান কয়েকজন নেতা। সেখানে মেঝেতেই অবস্থানে বসে পড়েন তারা। পরে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস পেয়ে তারা দাবি জানিয়ে ফিরে যান।



মন্তব্য চালু নেই