মেইন ম্যেনু

পাকিস্তানকে গুঁড়িয়ে যুব এশিয়া কাপে আফগানিস্তান চ্যাম্পিয়ন

এই কিছুদিন আগেই টেস্ট স্ট্যাটাস পেয়েছে আফগানিস্তান। এখনো টেস্ট অভিষেক ম্যাচও খেলা হয়নি তাদের। অবশ্য এরই মধ্যে নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন দেশটির জাতীয় দলের ক্রিকেটাররা। আফগান ক্রিকেটের ভবিষ্যৎ যে খুবই উজ্জ্বল, তার প্রমাণ পাওয়া গেছে যুব দলের সাফল্যেও। ভারত, বাংলাদেশ ও শ্রীলঙ্কার মতো শক্তিশালী দলগুলোকে টপকে যুব এশিয়া কাপের ফাইনালে উঠে তারা। দারুণ খবর হলো, পাকিস্তানের মতো শক্তিশালী দলকে হারিয়ে যুব এশিয়া কাপের শিরোপাও জিতে নিয়েছে ক্রিকেটে নবীন সদস্য দেশটি।

ম্যাচে আফগানিস্তান টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ২৪৮ রান করে। ইকরাম ফাইয়াজের হার-না-মানা সেঞ্চুরিতেই এই ফাইটিং স্কোর গড়ে তারা। এ ছাড়া রহমান গুল ৪০ ও ইব্রাহিম জাদরান ৩৬ রান করেন।

পাক বোলার মোহাম্মদ মুসা ৪৬ রানে তিনটি ও শাহীন আফ্রিদি ৪২ রানে দুই উইকেট নিয়েও আফগানদের এগিয়ে যাওয়ার ক্ষেত্রে খুব একটা বাধা হতে পারেননি।

এই স্কোর তাড়া করতে নেমে পাকিস্তানের যুবারা শুরুতেই যে বিপর্যয়ে পড়ে, তা আর খুব একটা কাটিয়ে উঠতে পারেনি। দলীয় ৫ রানে প্রথম উইকেট হারায় তারা। মুজিব জাদরানের বোলিং তোপে ২২.১ ওভারে মাত্র ৬৩ রানে ইনিংসটাই গুটিয়ে নেয় তারা। মুজিব মাত্র ১৩ রান খরচায় পাঁচ উইকেট নিয়ে আফগানিস্তানকে জয়ের উল্লাসে মাতিয়ে তুলতে বড় ভূমিকা রাখেন। কায়েস আহমেদও কম যাননি, ১৮ রানে তিন উইকেট নেন।






মন্তব্য চালু নেই