মেইন ম্যেনু

পেঁপের ফেসপ্যাক মুখে দিলে কী হয়?

নানাভাবে যত্ন নেয়ার পরেও মুখের উজ্জ্বলতা দিনদিন কমে যাচ্ছে? ত্বকের সতেজতা আর উজ্জ্বলতা ফিরিয়ে আনতে কত প্রচেষ্টাই না থাকে! কিন্তু আপনার হাতের কাছে থাকা একটি ফলের মাধ্যমেই মুখের সৌন্দর্য ফিরিয়ে আনা সম্ভব। ঠিক ধরেছেন, বলছি পেঁপের কথা। পাকা পেপে খেতে যেমন সুস্বাদু তেমনই কার্যকরী আপনার মুখের সৌন্দর্য ফিরিয়ে আনতে। চলুন দেখে নেই পেঁপের ফেসপ্যাক তৈরি ও ব্যবহারের নিয়ম-

পেঁপে ও কলার ফেসপ্যাক:
১/২ কাপ পাকা পেঁপে ও ১/২ কাপ পাকা কলার টুকরো নিয়ে ব্লেন্ডারে মিশিয়ে নিন। এর সঙ্গে মধু মেশাতে পারেন। এবার পেস্টটা ভালো করে মুখে মেখে শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। তারপর হালকা গরম পানিতে মুখ ভালো করে ধুয়ে নিন। একদিন পরপর যদি নিয়ম করে এটা ব্যবহার করতে পারেন, তাহলে মুখের উজ্জ্বলতা বৃদ্ধি পাবেই!

পেঁপে ও লেবুর ফেসপ্যাক:
১/৪ কাপ পাকা পেঁপে, ১ চামচ পাতিলেবুর রস নিয়ে ভালো করে পেস্ট তৈরি করুন। মুখে ভালো করে মেখে না শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। সপ্তাহে তিনবার ব্যবহার করতে পারেন। উপকার পাবেন।

পেঁপে ও মধুর ফেসপ্যাক:
১/২ কাপ পাকা পেঁপে ও ২ চামচ মধু একসঙ্গে মিশিয়ে মুখে মেখে নিন। মুখকে যদি ইনস্ট্যান্ট উজ্জ্বলতা দিতে চান, তাহলে এর থেকে ভালো ফেসপ্যাক আর পাবেন না! আর এই ফেসপ্যাকের সঙ্গে ইচ্ছে হলে অল্প দুধও মিশিয়ে নিতে পারেন। তাতে আপনার মুখের উজ্জ্বলতা আরও বাড়বে।

পেঁপে ও টমেটোর ফেসপ্যাক:
১/২ কাপ পেঁপের টুকরো আর অর্ধেক টমেটো নিয়ে পেস্ট করে নিন। তারপর মুখে মেখে আধঘণ্টার মতো অপেক্ষা করুন। এরপর ঠান্ডা পানি দিয়ে মুখ ভালো করে ধুয়ে নিন। নিজেই তফাতটা বুঝতে পারবেন।



মন্তব্য চালু নেই