মেইন ম্যেনু

প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে আলেমদের মিছিল

কওমি মাদরাসার সর্বোচ্চ সনদ দাওরায়ে হাদিসকে মাস্টার্স ডিগ্রি (ইসলামিক স্টাডিজ ও আরবি) এর সমমান দিয়ে মন্ত্রিসভায় আইন পাশ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে বেফাকুল মাদারিসিন আরাবিয়ার ব্যানারে আনন্দ মিছিল করা হয়েছে।

শুক্রবার (১৭ আগস্ট) বাদ জুমা রাজধানীর বায়তুল মোকাররমের উত্তর গেইটে অনুষ্ঠিত আনন্দ মিছিলে বিভিন্ন মাদরাসার শিক্ষক শিক্ষার্থীরা অংশ নেন।

আনন্দ মিছিলে নেতৃত্ব দেন বেফাকের মহাপরিচালক মাওলানা জোবায়ের আহমদ এবং বেফাক বোর্ডের সহসভাপতি ও ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ। এসময় ফরিদাবাদ মাদরাসার মুহাদ্দিস ও বেফাকের সহকারী মহাসচিব মুফতি নুরুল আমীন ও ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মুফতি তৈয়ব হোসাইন সহ কওমি মাদরাসার ছাত্র-শিক্ষকরা অংশ নেন।

মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তৃতায় মন্ত্রিসভায় কওমি সনদের আইন পাস করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানানো হয়।

গত ১৩ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভায় কওমি মাদরাসা সনদ পাস হয়। দীর্ঘদিন আলোচনার পর আইনটি মন্ত্রিসভায় পাস হওয়ায় উলামায়ে কেরাম, বেফাক নেতৃবৃন্দ ও মাদরাসার ছাত্র-শিক্ষকরা আনন্দ মিছিল করেন।

উল্লেখ্য, গত বছর ১১ এপ্রিল গণভবনে ৩০০ আলেমগণের উপস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কওমি মাদরাসার দাওরায়ে হাদিসের সনদকে মাস্টার্সের সমমান ঘোষণা দেন।



মন্তব্য চালু নেই