মেইন ম্যেনু

প্রধানমন্ত্রীকে ফখরুলের কটূক্তি : মানহানি মামলা চেম্বারেও স্থগিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির অভিযোগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে দায়ের করা মানহানি মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার জজ আদালত।

এর ফলে মির্জা ফখরুলের মানহানি মামলার কার্যক্রম স্থগিতই থাকছে বলে জানিয়েছেন তার আইনজীবীরা। হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনে বৃহস্পতিবার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বার জজ আদালত ‘নো অর্ডার’ দেন।

আদালতে ফখরুলের পক্ষে শুনানি করেন আইনজীবী নিতাই রায় চৌধুরী। সঙ্গে ছিলেন আইনজীবী সগীর হোসেন লিয়ন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

এরআগে গত ২৩ আগস্ট বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এএনএম বসিরউল্লাহর হাইকোর্ট বেঞ্চ রুলসহ স্থগিতাদেশ দেন। পরে হাইকোর্টের এই আদেশ স্থগিত চেয়ে আবেদন করেন রাষ্ট্রপক্ষ।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৪ সালের ২৪ আগস্ট নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুনি ও তার দল আওয়ামী লীগ খুনির দল। তরুণ যুবকের রক্তে তার হাত রঞ্জিত। আওয়ামী লীগ সরকার ও পাক হানাদার বাহিনীর মধ্যে কোনো পার্থক্য নেই। পরদিন গণমাধ্যমে এ খবর ফলাও করে প্রচার করা হয়।

পরে ১ সেপ্টেম্বর আওয়ামী মৎস্যজীবী লীগের সহ-সভাপতি এসএম নূর-ই-আলম সিদ্দিক বাদী হয়ে ঢাকা মহানগর মূখ্য হাকিম আদালতে মানহানির মামলাটি দায়ের করেন। ওই মামলায় চলতি বছরের ৯ জুলাই অভিযোগ গঠন করেন আদালত।






মন্তব্য চালু নেই