মেইন ম্যেনু

‘প্রধানমন্ত্রীকে সরানোর এজেন্ডা নিয়েছে গণমাধ্যমের একটি পক্ষ’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরানোর এজেন্ডা নিয়ে মাঠে নেমেছে গণমাধ্যমের একটি পক্ষ।

জাতীয় জাদুঘরে শনিবার দুপুরে গুজব, সন্ত্রাস ও অপপ্রচারের বিরুদ্ধে আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন, কোটা ও নিরাপদ সড়ক আন্দোলনের মতো আরও আন্দোলন করতে দেশি-বিদেশি চক্রান্ত চলছে। তবে সব ষড়যন্ত্র মোকাবেলা করতে আওয়ামী লীগ প্রস্তুত বলেও জানান দলটির সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, শিক্ষার্থীদের আন্দোলন এবং দাবি যৌক্তিক। তবে পরে তাদের আন্দোলনকে রাজনৈতিক রূপ দেয়া হয়েছে। আগামী নির্বাচনে সংবিধানের বাইরে যাওয়ার কোন সুযোগ নেই বলেও জানান তিনি।

‘যেকোনো সংকট মোকাবেলায় প্রস্তুত আ’লীগ’
দেশের বিরুদ্ধে যেকোনো সংকট মোকাবেলায় আওয়ামী লীগ এবং সরকার প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ‘দেশে-বিদেশে গোপন বৈঠক হচ্ছে। ষড়যন্ত্র হচ্ছে দেশের বিরুদ্ধে, সরকারের বিরুদ্ধে আন্দোলন করার। সবাইকে এ বিষয়ে সজাগ থাকতে হবে।’

এ সময় সড়ক পরিবহন ও যোগাযোগ খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে দাবি করে তিনি জানান, তার মন্ত্রিত্বের সময় ছাড়া এই খাতে এত উন্নয়ন দেশে কখনোই হয়নি।

সড়ক দুর্ঘটনা কমাতে এবং নিরাপদ সড়কের জন্য পাঠ্যবইয়ে ট্রাফিক আইন ও সড়ক ব‍্যবহারবিধী অন্তর্ভূক্ত করে শিক্ষার্থীদের সচেতন করার আহ্বান জানান সেতুমন্ত্রী।

নির্বাচন প্রক্রিয়া পরিবর্তন নিয়ে বিএনপির দাবিকে তিনি ‘মামা বাড়ির আবদার’ বলেও মন্তব্য করেন।



মন্তব্য চালু নেই