মেইন ম্যেনু

প্রশাসনের অনুমতি না নেওয়ায় বেরোবিতে মানববন্ধন পন্ড!

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ( বেরোবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি জালিয়াতিতে জড়িতদের শাস্তির দাবিতে সাধারণ শিক্ষার্থীর ব্যানারে মানববন্ধন করার চেষ্টা করে কিছু শিক্ষার্থী। আজ সোমবার বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল চত্বরে এ মানববন্ধন করার চেষ্টা করে সাধারণ শিক্ষার্থীরা। কিন্তু প্রশাসনের অনুমতি না নিয়ে মানববন্ধনের খবর জানতে পেরে প্রক্টরিয়াল বডির দুইজন সদস্য ড. আবু কালাম মু. ফরিদ উল ইসলাম (প্রক্টর, চলতি দায়িত্ব) এবং শামসুজ্জামান (সহকারি প্রক্টর) এসে বাধা প্রদান করলে শিক্ষার্থীরা সেখান থেকে চলে যায়।

সাধারণ শিক্ষার্থীদের মধ্যে পরিচয় জানাতে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান, আমরা ভর্তি জালিয়াতিতে জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধনে দাঁড়িয়েছিলাম। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির দুইজন সদস্য এবং ছাত্রলীগের কয়েকজন নেতা এসে বাঁধা প্রদান করেন। অনুমতি নেওয়া হয়েছিল কিনা এ ব্যাপারে জানতে চাইলে বিষয়টি অজানা ছিল বলে জানায়।

এ বিষয়ে প্রক্টর ( চলতি দায়িত্ব) আবু কালাম মু. ফরিদ উল ইসলাম এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে যে কোন প্রোগ্রাম করতে হলে প্রক্টর অফিস এবং বিশ্ববিদ্যালয়ের বহিরাঙ্গন অফিস থেকে অনুমতি নিতে হয়। কিন্তু সাধারণ ছাত্রের ব্যানারে অনুমতি ছাড়াই মানববন্ধনের চেষ্টা করলে তাদেরকে বুঝিয়ে দেওয়া হয়।

প্রক্টর আরো বলেন, কেউ অনুমতি না নিয়ে যে কোনো প্রোগ্রাম করতে চাইলে তাঁকে কোনো প্রোগ্রাম করতে দেওয়া হবেনা।






মন্তব্য চালু নেই