মেইন ম্যেনু

প্রশ্নফাঁসে সর্বোচ্চ সতর্কতা : সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় কুবি প্রশাসন

ইমদাদুল হক মিরন, কুবি প্রতিনিধি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের(কুবি) ২০১৮ -১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষাকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার (৮ নভেম্বর) প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় ভর্তি পরীক্ষার বিষয়ে প্রশাসনের প্রস্তুতি অবহিতকরণের পাশাপাশি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির সদস্য-সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মো. আবু তাহের। এ সময় উপস্থিত ছিলেন ভর্তি পরীক্ষার তিনটি (‘এ’, ‘বি’ ও ‘সি’) ইউনিটের আহবায়ক ড. এ. কে. এম. রায়হান উদ্দিন, ড. জি. এম. মনিরুজ্জামান ও অধ্যাপক ড. মোহাম্মদ আমজাদ হোসেন সরকার।

এছাড়া আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের গণমাধ্যম উপদেষ্টা মাহবুবুল হক ভুঁইয়া, বিশ্ববিদ্যালয়ের কারিগরি উপদেষ্টা মাহমুদুল হাছান, জনসংযোগ কর্মকর্তা এমদাদুল হক ও বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকবৃন্দ।

সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে রেজিস্ট্রার জানান, ভর্তি পরীক্ষায় শৃঙ্খলা বজায় রাখতে পুলিশ ও র‍্যাবের পাশাপাশি চারটি ইউনিটে বিভক্ত হয়ে মোবাইল কোর্ট দায়িত্ব পালন করবে। এছাড়াও প্রশ্ন ফাঁসসহ যেকোনো ধরনের অপতৎপরতা এড়াতে পরীক্ষা কেন্দ্রগুলোর আশেপাশে ১৪৪ ধারা জারি করা হয়েছে এবং গোয়েন্দা সংস্থাও এ বিষয়ে সচেতন থাকবে।

সোমবার (১২ নভেম্বর) বিকালের মধ্যে একযোগে তিনটি ইউনিটের ফলাফল প্রকাশ করা হবে বলেও সভায় জানানো হয়। সবশেষে সাংবাদিকদের ধন্যবাদ জানানোর পাশাপাশি পরীক্ষা সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে তাদের সর্বাত্মক সহায়তা কামনা করেন কেন্দ্রীয় ভর্তি কমিটির সদস্য-সচিব।



মন্তব্য চালু নেই