মেইন ম্যেনু

ফারমার্স ব্যাংকের ২৪ দিন ব্যাপি ‌’প্রফেশনাল লার্নিং কোর্স’

আন্তরিকতা, নিয়মানুবর্তিতা, নৈতিকতা, পেশাদারিত্ব ও নিষ্ঠাই ফারমার্স ব্যাংকের মূলমন্ত্র। উন্নয়নের সেই ধারা অব্যাহত রাখতে দি ফারমার্স ব্যাংক তাদের ট্রেইনি অ্যাসিট্যান্ট অফিসারদের জন্য আয়োজন করেছে ২৪ দিন ব্যাপি ‌’প্রফেশনাল লার্নিং কোর্স। চার পর্বের এই কর্মসূচীতে সারাদেশের ৫৭টি শাখা ও প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগের মোট ২৫৯ জন অফিসারকে প্রশিক্ষণ দেয়া হবে।

২৯ সেপ্টেম্বর শনিবার মিরপুরস্থ ট্রেনিং ইনস্টিটিউটে কোর্সটির উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জনাব এহসান খসরু। এই সময় তিনি বলেন, গ্রাহক সেবার মান বৃদ্ধির জন্য তৎপর ফারমার্স ব্যাংক। প্রযুক্তির সাথে তাল মিলিয়ে গ্রাহকদের সর্বোচ্চ সেবার নিশ্চয়তা দিতে হবে। নির্ভরতার লক্ষ্যে কাজ করতে হবে শতভাগ দক্ষতা দিয়ে। এছাড়াও তিনি অফিসারদের সাথে ব্যাংকের বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ সম্ভবনা নিয়ে আলোচনা করেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন বিভাগের প্রধানগণ উপস্থিত ছিলেন।

গ্রাহকদের আস্থা ফিরিয়ে আনতে নিয়মিতভাবে কাজ করে যাচ্ছে ফারমার্স ব্যাংক। তার অন্যতম একটি প্রচেষ্টা এই প্রশিক্ষণ। এই ধরনের প্রশিক্ষণের ব্যাবস্থা নিয়মিত আয়োজন করে থাকে ফারমার্স ব্যাংক। সরকার নিয়ন্ত্রিত প্রাতিষ্ঠানিক মালিকানাধীন একটি প্রতিষ্ঠান এখন ফারমার্স ব্যাংক। যার ৬৪ শতাংশ শেয়ারের মালিক সোনালী, অগ্রণী, জনতা, রূপালী ও ইনভেস্টমেন্ট করপোরেশান অব বাংলাদেশ (আইসিবি)। ৭১৫ কোটি টাকা মূলধন সহায়তা দিয়েছে এই চারটি ব্যাংক ও বিনিয়োগ সংস্থা গুলো।

উল্লেখ: ২০১৩ সালে বেসরকারী ফারমার্স ব্যাংক যাত্রা শুরু করে। ইতমধ্যে ৫৭টি শাখার মাধ্যমে দেশজুড়ে বিস্তৃত ব্যাংকিং সেবা পরিচালনা করছে। দক্ষ ব্যবস্থাপনা ও উন্নত গ্রাহক সেবা দিয়ে দি ফারমার্স ব্যাংক লিমিটেড এখন পূর্ণাঙ্গ ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করছে। ব্যাংকের পরিশোধিত মূলধন এগারোশ কোটি টাকারও বেশি।



মন্তব্য চালু নেই