মেইন ম্যেনু

ফেনী-১ আসনে নাগরিক ঐক্যের প্রার্থী আ.লীগ নেতা!

মাহমুদুর রহমান মান্নার নাগরিক ঐক্যের ৩৫ মনোনীত প্রার্থীর যে তালিকা প্রকাশ করা হয়েছে তাতে ফেনী-১ আসনও রয়েছে। এই আসনে মান্নার তালিকায় ১৩ নম্বরে রয়েছেন আওয়ামী লীগের ফেনী জেলা কমিটির সহ-সভাপতি মো. খায়রুল বশর মজুমদার স্বপন।

তিনি ২০১৪ সালে ওই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন। পরে দলীয় সিদ্ধান্তে জাসদের শিরিন আক্তারের পক্ষে প্রত্যাহার করেন। শিরিন আক্তার এবারও ১৪ দলীয় জোটের মনোনয়ন পাচ্ছেন বলে জানা গেছে।

তবে এ আসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন চৌধুরী নাসিম আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নির্বাচন করার জোর প্রচেষ্টা চালাচ্ছেন। যদিও আলাউদ্দিন নাসিমের মনোনয়ন নেয়ার আগ পর্যন্ত তিনি আসনটিতে হাবের সাবেক মহাসচিব শেখ আবদুল্লাহকে প্রার্থী করাতে তাকে দিয়ে এলাকায় ব্যাপক গণসংযোগ করিয়েছেন বলে দৃশ্যমান ছিল।

শেখ আবদুল্লাহও মনোনয়নের ব্যাপারে পত্রিকায়ও সাক্ষাৎকার দিয়ে আগ্রহের কথা জানিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তাকে দলীয় মনোনয়ন নিতেই নাকি নিষেধ করা হয়।

অন্যদিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আসনটিতে তার অবর্তমানে আবদুল আউয়াল মিন্টু প্রার্থী হচ্ছেন বলে জানা গেছে। এটি বলা যায় বিএনপি জোটের একটি গুরুত্বপূর্ণ আসন। এই আসনে বিএনপির সঙ্গে ঐক্যের নির্বাচনে মান্নার প্রার্থী তালিকায় একজন আওয়ামী লীগ নেতার নাম আসায় অনেকে হতবাক। এতো আসন থাকতে মান্না খালেদা জিয়ার আসনটি কেন চাইলেন? তাও আবার একজন আওয়ামী লীগ নেতাকে!



মন্তব্য চালু নেই