মেইন ম্যেনু

ফোর্বসের সেরাদের তালিকায় বাংলাদেশের দুই তরুণ

যুক্তরাষ্ট্রের প্রভাবশালী ও জনপ্রিয় সাময়িকী ফোর্বস এ এশিয়ার অনূর্ধ্ব-৩০ তরুণ সামাজিক উদ্যোক্তার তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশের দুই তরুণ। তাদের একজন নর্থসাউথ ইউনিভার্সিটির সাবেক ছাত্র। আরেকজন ইউনিভার্সিটি অব লিবারেল আর্টসে পড়াশোনা করতেন।

জানা গেছে, ফোর্বসের তরুণ উদ্যোক্তার তালিকায় স্থান পাওয়া হুসেইন ইলিয়াস রাইড শেয়ারিং সার্ভিস ‘পাঠাও’ এর সহ-প্রতিষ্ঠাতা এবং আবদুল্লাহ আল মোরশেদ মিশু ‘হ্যাপিনেজ চ্যালেঞ্জ’ শীর্ষক কার্টুন এঁকে আন্তর্জাতিক খ্যাতি পেয়েছেন। হুসেইন ইলিয়াস নর্থসাউথ ইউনিভার্সিটিতে মার্কেটিংয়ে পড়াশোনা করেছেন। আর আবদুল্লাহ আল মোরশেদ মিশু ইউল্যাবে পড়াশোনা করেছেন। হুসেইন ইলিয়াস কনজুমার টেকনোলজি ক্যাটাগরিতে স্থান পেয়েছেন এবং মিডিয়া, মার্কেটিং অ্যান্ড অ্যাডভার্টাজিং ক্যাটাগরিতে স্থান পেয়েছেন আবদুল্লাহ আল মোরশেদ মিশু।

উল্লেখ্য, সমাজে অবদান রাখায় ফোর্বস ২০১৯ সালে ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে অনূর্ধ্ব ৩০ বছর বয়সী ৩০০ জন তরুণের একটি তালিকা প্রকাশ করেছে।

১০ ক্যাটাগরিতে ৩০০ জনকে স্থান দেয়া হয়েছে। এশিয়া-প্যাসিফিক অঞ্চলের ২৩টি দেশ থেকে কয়েক হাজার তরুণের মধ্যে সেরা ৩০০ জন এই তালিকায় স্থান পান। এবারের তালিকায় সবচেয়ে বেশি স্থান দখল করে আছে চীনের উদ্যোক্তারা (৬১ জন), এরপরেই রয়েছে ভারত (৫৯ জন)।



মন্তব্য চালু নেই