মেইন ম্যেনু

বগুড়া-৬ আসনে বিএনপির প্রার্থী সিরাজ

বগুড়া-৬ আসনে উপনির্বাচনে গোলাম মোহাম্মাদ সিরাজকে দলীয় প্রতীক ‘ধানের শীষ’ এর মনোনয়ন চূড়ান্ত করলো বিএনপি।

রোববার বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বগুড়া-৬ আসনে উপনির্বাচনে জিএম সিরাজকে চূড়ান্ত মনোনয়ন প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন- বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান প্রমুখ।

বগুড়া-৬ আসনে দল থেকে প্রাথমিকভাবে চারজনকে মনোনয়ন দেয়া হয়েছিল। তাদের মধ্যে বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মাদ সিরাজ ছাড়াও ছিলেন- বিএনপি চেয়ারপরসনের উপদেষ্টা ও বগুড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, সাবেক জেলা সভাপতি রেজাউল করিম বাদশা ও সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জয়লাভ করলেও সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ না করায় আসনটি শূন্য ঘোষণা করা হয়।

ফলে উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী, বগুড়া-৬ আসনের ভোটের জন্য রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন দাখিলের শেষ সময় ২৩ মে। মনোনয়নপত্র বাছাই ২৭ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩ জুন।

২৪ জুন এ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।



মন্তব্য চালু নেই