মেইন ম্যেনু

বর্ণাঢ্য আয়োজনে বাকৃবিতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন

নুরজাহান স্মৃতি, বাকৃবি থেকে : ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যে দিয়ে সোমবার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) উদযাপন করা হয় জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৭ । এ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, মাছের পোনা অবমুক্তকরণ ও আলোচনা সভার আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদ।

“মাছ চাষে গড়বো দেশ, বদলে দেব বাংলাদেশ” স্লোগানকে সামনে রেখে সকাল ১১ টার দিকে মাৎস্যবিজ্ঞান অনুষদের সম্মুখ থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি কামাল-রঞ্জিত মার্কেট ও প্রধান সড়ক প্রদক্ষিণ করে ব্রহ্মপুত্রে নদে শেষ হয়। এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, ছাত্র বিষয়ক উপদেষ্টা ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী, প্রক্টর মো. আতিকুর রহমান খোকন ও বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। পরে ব্রহ্মপুত্রে নদে মাছের পোনা অবমুক্ত করা হয়।

এসময় অধ্যাপক আলী আকবর বলেন, এ মৎস্য সপ্তাহ উদযাপনের উদ্দেশ্যই হচ্ছে দেশের মানুষকে মৎস্যসম্পদ বৃদ্ধিতে আগ্রহী করে তোলা। দেশকে আরো মৎস্যসম্পদে সমৃদ্ধ ও দেশের পুষ্টি চাহিদা পূরণে তাই দেশের মৎস্য গবেষক ও সংশ্লিষ্ট সবাইকে আরো গুরুত্বপূর্ণ ভূমিকা পারন করতে হবে।

এরপর মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সুভাষ চন্দ্র চক্রবর্তীর সভাপতিত্বে অনুষদীয় সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।






মন্তব্য চালু নেই